মঙ্গলবার , ৯ জুলাই ২০২৪ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

কোটা ও পেনশন আন্দোলন সতর্কভাবে পর্যবেক্ষণ করছি : কাদের

প্রতিবেদক
Newsdesk
জুলাই ৯, ২০২৪ ১২:৫০ অপরাহ্ণ

কোটাবিরোধী শিক্ষার্থীদের অবরোধ আন্দোলন কেউ যাতে উস্কানি দিয়ে ভিন্ন খাতে নিতে না পারে, সেজন্য সবাইকে সতর্ক থাকতে বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার দুপুরে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয়ে এক যৌথ সভায় তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, অরাজনৈতিক আন্দোলনকে উস্কানি দিয়ে যাতে ভিন্ন দিকে নিয়ে দেশকে অস্থিতিশীল করতে না পারে, সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে। অশুভ তৎপরতার বিষয়ে সতর্ক পাহারায় থাকতে হবে।

কোটা সংস্কার নিয়ে উচ্চ আদালতের আপিল বিভাগ বাস্তবসম্মত সিদ্ধান্ত নেবে, আওয়ামী লীগ এমনটাই প্রত্যাশা করে বলে জানান দলের সাধারণ সম্পাদক। আর আদালতের আদেশ আসা পর্যন্ত সব পক্ষকে ধৈর্য ধারণ করার আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, কোনো প্রকার উস্কানিতে জড়াবে না আওয়ামী লীগ। আর কোনো প্রকার উস্কানিতে যাতে কেউ না জড়ায়, সেজন্য নেতাকর্মীদের সতর্ক করা হচ্ছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী চীন সফরে আছেন। তার নির্দেশনায় চলছে। ছাত্রলীগ বা আইনশৃঙ্খলা বাহিনীকেও সতর্কভাবে পরিস্থিতি মোকাবেলার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

এদিকে দলের যৌথ সভায় জাতীয় শোক দিবসের প্রস্তুতি নিয়েও কথা বলেন কাদের। তিনি বলেন, শোকের মাস আগস্ট আবারও আসছে। পহেলা আগস্ট থেকে আমাদের মাসব্যাপী কর্মসূচি রয়েছে।

ভাবগাম্ভীর্যের সঙ্গে এই মাসের কর্মসূচি পালনের জন্য আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ঢাকায় যারা কর্মসূচি নেবেন, তারা কেন্দ্রীয় কর্মসূচির সঙ্গে মিল রেখে করবেন।

এসময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, আফজাল হোসেন, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খেলাধুলা