সোমবার , ১ জুলাই ২০২৪ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

কোপার কোয়ার্টারে আর্জেন্টিনার প্রতিপক্ষ চূড়ান্ত

প্রতিবেদক
Newsdesk
জুলাই ১, ২০২৪ ১০:২৮ পূর্বাহ্ণ

কোপা আমেরিকার গ্রুপপর্বে টানা তিন ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে আর্জেন্টিনা। কোয়ার্টারে পা রাখলেও নিশ্চিত ছিল না কে হতে যাচ্ছে তাদের কোয়ার্টারের প্রতিপক্ষ। অবশেষে কোয়ার্টারের প্রতিপক্ষ পেল আর্জেন্টিনা। যেখানে তাদের প্রতিপক্ষ হিসেবে নিশ্চিত হয়েছে ইকুয়েডর।

আগে থেকেই জানা ছিল, গ্রুপ ‘এ’ চ্যাম্পিয়নের সঙ্গে কোয়ার্টার ফাইনালে দেখা হবে গ্রুপ ‘বি’ এর রানার্সআপের। সেই দলটি কে হবে তা নিশ্চিত ছিল না গতকাল অবধি। আজ গ্রুপ ‘বি’ তে চার দল মুখোমুখি হয়। যেখানে জামাইকাকে ৩-০ গোলে হারিয়ে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয় ভেনেজুয়েলা। অপর ম্যাচে মেক্সিকোকে গোল শূন্য ড্র’য়ে রুখে দিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে কোয়ার্টার নিশ্চিত করে ইকুয়েডর। হিসেব অনুযায়ী এখন কোয়ার্টারে আর্জেন্টিনার মুখোমুখি হতে হবে ইকুয়েডরকে।

আর্জেন্টিনার জন্য ইকুয়েডর অবশ্য তুলনামূলক সহজ প্রতিপক্ষই হওয়ার কথা। কেননা, চলতি বছরই তাদের সঙ্গে প্রীতি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। যেখানে ১-০ গোলের জয়ও পেয়েছে তারা। তাছাড়া ইকুয়েডরের বিপক্ষে কোপা আমেরিকায় এর আগে ১১ বার মাঠে নেমেও হারেনি আর্জেন্টিনা। ৪টি ম্যাচ ড্র হয়েছে। এমনকি সবমিলিয়ে ইকুয়েডরের বিপক্ষে ৪০ ম্যাচের ২৬টিতেই জিতেছে আর্জেন্টাইনরা। ইকুয়েডর জিতেছে কেবল ৫টি ম্যাচে।

তাছাড়া সবশেষ কোপা আমেরিকাতেও কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরকে পেয়েছিল আর্জেন্টিনা। সেই ম্যাচেও ৩-০ গোলে জয় পেয়েছিল আর্জেন্টিনা। এবারও তাই চেনা প্রতিপক্ষের বিপক্ষে ম্যাচ হওয়ায় জয়ের ব্যাপারেই আশাবাদী আর্জেন্টিনা। তবে এই ম্যাচের আগে আর্জেন্টিনার চিন্তার কারণ মেসির চোট। যদিও তিনি এই ম্যাচে খেলবেন বলেই আশা করা হচ্ছে। আগামী ৫ জুলাই কোয়ার্টারের লড়াইয়ে মুখোমুখি হবে আর্জেন্টিনা-ইকুয়েডর।

আর বি গ্রুপের চ্যাম্পিয়ন ভেনেজুয়েলা ৬ তারিখ খেলবে কানাডার বিপক্ষে। ‘এ’ এবং ‘বি’ গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনালের দল নিশ্চিত হলেও এখন পর্যন্ত বাকি আছে ‘সি’ এবং ‘ডি’ গ্রুপের খেলা।

সর্বশেষ - খেলাধুলা

আপনার জন্য নির্বাচিত

র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা: যুক্তরাষ্ট্রে ল-ফার্মের সঙ্গে আলোচনা চলছে

অর্থনীতি ঠিক রাখতে ব্যবসায়ীদের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী

তুরস্ক ভূমিকম্প ২৯৬ ঘণ্টা পর ধ্বংসস্তূপে প্রাণের সন্ধান, উদ্ধার আরো ৩

সেতুর ওপর ট্রেনের বগি লাইনচ্যুত, অল্পের জন্য রক্ষা

স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মানুষের ভোটাধিকারের মাধ্যমেই গণতন্ত্র ফিরবে: মঈন খান

শেষ হলো প্রচার, ভোটের অপেক্ষা

সমাবেশস্থল যেন বিএনপির উৎসবের মঞ্চ

মার্কিন রাষ্ট্রদূতকে হেনস্তার ঘটনায় সরকার জড়িত : বিএনপি

নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে মার্কিন ভ্রমণ সতর্কতা: মোমেন