রবিবার , ১২ নভেম্বর ২০২৩ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

চোরাগোপ্তা হামলা চালিয়ে সরকার হটানো যায় না : প্রধানমন্ত্রী

প্রতিবেদক
Newsdesk
নভেম্বর ১২, ২০২৩ ৪:৪৫ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, চোরাগোপ্তা হামলা চালিয়ে সরকার হটানো যায় না। তারা (বিএনপি) অবরোধের নাম করে বিভিন্ন জায়গায় হামলা চালিয়ে মানুষকে আহত করছে। পুলিশ ও সাংবাদিকের ওপর হামলা করছে। বিএনপির এমন সন্ত্রাসী কর্মকাণ্ড আমরা যুগ যুগ ধরে দেখে আসছি। 

দক্ষিণ নরসিংদীতে এশিয়ার সর্ববৃহৎ পরিবেশবান্ধব ঘোড়াশাল-পলাশ ইউরিয়া সার কারখানা উদ্বোধন শেষে আয়োজিত সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, শুধু বিদেশি শক্তি নয়, দেশের সুশীল সমাজের বিরোধিতায় ২০০১ এ ক্ষমতায় আসতে পারেনি।তবুও আওয়ামী লীগের কাছে ক্ষমতা নয়, দেশের সম্পদ বড়।

শেখ হাসিনা বলেন, কৃষক সারের পেছন নয়, বরং সার কৃষকের পেছনে ছুটবে এটাই আওয়ামী লীগ সরকারের নীতি। এসময় তিনি, বিএনপি সরকারের সময় কৃষককে সারের জন্য জীবন দিতে হয়েছিল সেই ঘটনাও স্মরণ করেন।

বিএনপি সরকার দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হোক তা চায়নি উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আগুন সন্ত্রাসসহ প্রাকৃতিক সৃষ্ট দুর্যোগ মোকাবিলা করে দেশকে খাদ্যসহ সব ক্ষেত্রে স্বয়ংসম্পূর্ণতার দিকে সরকার এগিয়ে নেবে। চীন ও জাপান সরকারকে এই প্রকল্পে সহায়তা করার জন্য বিশেষ ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়, অর্থনীতি চাঙা থাকে। বিশ্বের দরবারে বাংলাদেশে মাথা উঁচু করে চলবে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

এর আগে প্রধানমন্ত্রী পলাশ উপজেলায় জিপিইউএফএফ প্রাঙ্গণে এক অনুষ্ঠানে উদ্বোধনী ফলক উন্মোচনের মাধ্যমে বার্ষিক নয় লাখ ২৪ হাজার টন সার উৎপাদনের ক্ষমতাসম্পন্ন পরিবেশবান্ধব, জ্বালানি সাশ্রয়ী ও আধুনিক প্রযুক্তিভিত্তিক এ কারখানার উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী স্মারক ডাকটিকেট, উদ্বোধনী খাম এবং জিপিইউএফএফ উদ্বোধনের দিনটিকে চিহ্নিত করে একটি বিশেষ সিলমোহরও প্রকাশ করেন। অনুষ্ঠানে প্রকল্পের ওপর একটি ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

সর্বশেষ - খেলাধুলা