শনিবার , ১৪ অক্টোবর ২০২৩ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

জনগণের কাছে সুষ্ঠু হলেই নির্বাচন সফল: সিইসি

প্রতিবেদক
Newsdesk
অক্টোবর ১৪, ২০২৩ ১:৩৭ অপরাহ্ণ

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, কে নির্বাচনে অংশ নিলো তা দেখার বিষয় নয়, জনগণের কাছে সুষ্ঠু ভোট দৃশ্যমান হলেই নির্বাচন সফল হবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে জেলা প্রশাসক (ডিসি), পুলিশ সুপার (এসপি) এবং মাঠ প্রশাসনের কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধান নির্বাচন কমিশনার। রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটে শনিবার সকালে এই প্রশিক্ষণের উদ্বোধন করেন তিনি।

নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের নির্দেশ দিয়েছেন সিইসি।

সিইসি বলেন, সরকার বলতে আমরা এসপি-ডিসিকে মনে করি। আপনারা সরকারে প্রতিনিধিত্ব করছেন। নির্বাচন আয়োজন খুবই কঠিন কমযজ্ঞ। আমাদের নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। নির্বাচনটা গ্রহণযোগ্য হতে হবে। আমার অনুরোধ থাকবে নির্বাচন যাতে সুষ্ঠু হয়েছে তা যেন দৃশ্যমান হয়।

তিনি আরও বলেন, জনগণ যদি আসে তাহলে নির্বাচনের সফলতা হবে, তাই কে আসলো কে আসলো না তা বিষয় নয়। আগামী নির্বাচনে রাষ্ট্রের কর্মচারী হিসেবে নিরপেক্ষভাবে নির্বাচন করবেন। আইনশৃঙ্খলার ব্যত্যয় হবে না বলে আশা করি। দলীয় চিন্তাভাবনার ঊর্ধ্বে উঠে আপনারা কাজ করবেন।

এসময় দলীয় চিন্তাভাবনার ঊর্ধ্বে উঠে, সুষ্ঠু নির্বাচনের জন্য নিরপেক্ষ ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের আহবান জানান তিনি।

দুই ধাপে প্রশাসনের মোট ২২৫ জন কর্মকর্তা এই কর্মশালায় অংশ নিচ্ছেন। প্রথম ধাপে শনিবার ও রোববার এই দু’দিন চলবে প্রশিক্ষণ। এরপর ২৮ ও ২৯ তারিখে হবে দ্বিতীয় ধাপের কার্যক্রম।

সর্বশেষ - খেলাধুলা