বৃহস্পতিবার , ২ নভেম্বর ২০২৩ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

জামায়াতের নতুন করে ৩ দিনের কর্মসূচি 

প্রতিবেদক
Newsdesk
নভেম্বর ২, ২০২৩ ৯:৪৫ অপরাহ্ণ

টানা অবরোধের পর তিন দিনের নতুন কর্মসূচি ঘোষণা করেছে জামায়াতে ইসলামী। এর মধ্যে থাকছে—শুক্রবার দেশব্যাপী দোয়া অনুষ্ঠান এবং ৫ নভেম্বর ভোর ৬টা থেকে ৭ নভেম্বর ভোর ৬টা পর্যন্ত টানা ৪৮ ঘণ্টা সারা দেশে শান্তিপূর্ণ অবরোধ।

বৃহস্পতিবার (২ নভেম্বর) জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম এক বিবৃতিতে এ কর্মসূচি ঘোষণা করেন। এ কর্মসূচি শান্তিপূর্ণভাবে সফল করে আন্দোলনকে চূড়ান্ত লক্ষ্যে নিয়ে যেতে দলের সর্বস্তরের নেতাকর্মীসহ দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

বিবৃতিতে বলা হয়েছে, বর্তমান সরকারের পদত্যাগ, নির্দলীয়-নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা, জামায়াতের আমির ডা. শফিকুর রহমানসহ বিরোধী রাজনৈতিক দলগুলোর নেতাকর্মী এবং ওলামা-মাশায়েখের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার, দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসার দাবিতে বিগত তিন দিনের অবরোধ কর্মসূচি সর্বাত্মকভাবে সমর্থন ও শান্তিপূর্ণভাবে সাফল্যমণ্ডিত করায় আমি সংগঠনের পক্ষ থেকে সংগ্রামী দেশবাসী ও জামায়াতে ইসলামীর সর্বস্তরের জনশক্তিকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

জামায়াতের বিবৃতিতে অভিযোগ করা হয়, নেতাকর্মীদের বাড়ি-ঘরে ও ব্যবসা প্রতিষ্ঠানে সাঁড়াশি অভিযান চালানো হচ্ছে। অভিযানকালে বাড়িতে থাকা লোকদের ভয় দেখিয়ে মানসিক নির্যাতন করা হচ্ছে, যা অত্যন্ত নিন্দনীয় ও অনাকাঙ্ক্ষিত। ২ নভেম্বর বেলা আড়াইটার দিকে কোর্ট থেকে বের হওয়ার সময় খুলনা মহানগরী জামায়াতের সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট শাহ আলমকে পুলিশ বিনা কারণে গ্রেপ্তার করে নিয়ে যায়। গত ২৪ ঘণ্টায় সারা দেশে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের প্রায় ১০০ নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেপ্তার করা হয়েছে। জামায়াতে ইসলামীসহ বিরোধী দলের অসংখ্য নেতাকর্মী ও সাধারণ মানুষকে গ্রেপ্তার করে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। আমি সরকারের এইসব জুলুম-নির্যাতন ও গ্রেপ্তার-হয়রানির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সর্বশেষ - খেলাধুলা

আপনার জন্য নির্বাচিত