বুধবার , ১৫ নভেম্বর ২০২৩ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

নিউজিল্যান্ডকে বিদায় করে ফাইনালে ভারত

প্রতিবেদক
Newsdesk
নভেম্বর ১৫, ২০২৩ ১১:১৯ অপরাহ্ণ

বিশ্বকাপের ১৩তম আসরের  ফাইনালে উঠে গেল ভারত। টুর্নামেন্টের শুরু থেকে অবিশ্বাস্য পারফরম্যান্সে ধারাবাহিক জয়ে সবার আগেই ফাইনালে ওঠে বিশ্বকাপের স্বাগতিকরা।

বুধবার প্রথম সেমিফাইনালে বিরাট কোহলি ও শ্রেয়াস আইয়ারের জোড়া সেঞ্চুরিতে ৪ উইকেটে ৩৯৭ রানের রেকর্ড গড়ে ভারত। টার্গেট তাড়া করতে নেমে ড্যারেল মিচেলের সেঞ্চুরি পরও ৪৮.৫ ওভারে ৩২৭ রানে অলআউট হয় নিউজিল্যান্ড।

বুধবার রেকর্ড রান করার দিনে জোড়া সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি ও শ্রেয়াস আইয়ার। কোহলি ১১৩ বলে ৯টি চার আর ২টি ছক্কার সাহায্যে ১১৭ রান করেন। ওয়ানেডে ক্রিকেটের ইতিহাসে এদিন রেকর্ড ৫০তম সেঞ্চুরি হাঁকান তিনি। এতদিন ৪৯টি সেঞ্চুরি করে শীর্ষে ছিলেন শচীন টেন্ডুলকার।

বুধবার মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে বিরাট কোহলি ও শ্রেয়াস আইয়ারের জোড়া সেঞ্চুরিতে ৪ উইকেটে ৩৯৭ রানের রেকর্ড গড়ে ভারত।

কোহলির সেঞ্চুরির দিনে বিধ্বংসী ব্যাটিংয়ে ৬৭ বলে তিনটি চার আর ৮টি ছক্কার সাহায্যে সেঞ্চুরি পূর্ণ করেন শ্রেয়াস আইয়ার। তিনি ৭০ বলে ৪টি চার আর ৮টি ছক্কার সাহায্যে ১০৫ রান করে ফেরেন।

বিরাট কোহলি ও শ্রেয়াস আইয়ারের জোড়া সেঞ্চুরি। শুভমান গিলের ৬৬ বলের ৮টি চার আর তিনটি ছক্কায় গড়া অনবদ্য ৮০* এবং অধিনায়ক রোহিত শর্মার ২৯ বলের ৪৭ রানের ইনিংসে ভর করে ৫০ ওভারে ৪ উইকেটে ৩৯৭ রানের রেকর্ড গড়ে ভারত। এছাড়া ২০ বলে ৩৯ রানের অনবদ্য ইনিংস খেলেন লোকেশ রাহুল।

সর্বশেষ - খেলাধুলা

আপনার জন্য নির্বাচিত