মঙ্গলবার , ৩১ অক্টোবর ২০২৩ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

পরিবেশ যাই থাকুক সময় মতো নির্বাচন: হাসকে সিইসি

প্রতিবেদক
Newsdesk
অক্টোবর ৩১, ২০২৩ ৩:৩৪ অপরাহ্ণ

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, নির্বাচন কমিশনকে (ইসি) সাংবিধানিক বাধ্যবাধকতার অংশ হিসেবে যথাসময়ে নির্বাচন করতে হবে। সব দল যেন অংশ নেয় তার জন্য আমরা শেষ পর্যন্ত অপেক্ষা করবো । নির্বাচন নির্ধারিত সময়ের মধ্যেই হবে। প্রতিকূল বা অনূকুল পরিবেশ যাই থাকুক নিবাচন হবে। দলগুলো পরিবেশ অনূকূল করে দিলে আমাদের জন্য নির্বাচন করা সহজ হয়।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে বৈঠকে বসেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনারের নিজ কক্ষে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বৈঠকে কাজী হাবিবুল আউয়াল বলেন, দলগুলো এককভাবে বা অ্যালায়েন্সের মাধ্যমে অংশ নিতে পারে। অনুকূল বা প্রতিকূল পরিস্থিতি হোক, আমরা দৃঢ়ভাবে এগিয়ে যাচ্ছি।

তিনি বলেন, এখনও প্রত্যাশা করব, সবগুলো দল অংশ নেবে। প্রতিকূল হলে হবে না, তা নয়। নির্বাচন যথা সময়ে হবে, আমরা এ বিষয়ে দৃঢ় প্রতিজ্ঞ।

এদিকে সুষ্ঠু নির্বাচন ও বর্তমান পরিস্থিতি উত্তরণের জন্য সব পক্ষকে শর্তহীন সংলাপে বসার যুক্তরাষ্ট্র আহবান জানিয়ে পিটার হাস বলেছেন, গণতান্ত্রিক নির্বাচনে রাজনৈতিক সহিংসতার কোনো জায়গা নেই।

হস্তক্ষেপ নয়, সুষ্ঠু ভোট চাই আমরা: পিটার হাস হস্তক্ষেপ নয়, সুষ্ঠু ভোট চাই আমরা: পিটার হাস

বৈঠকে অন্যদের মধ্যে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান, নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলমসহ মার্কিন দূতাবাসের কর্মকর্তা আর্তুরো হাইনস উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

সর্বশেষ - খেলাধুলা