মঙ্গলবার , ২৩ এপ্রিল ২০২৪ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

পাঁচ ম্যাচ হাতে রেখেই শিরোপা জিতল মিলান

প্রতিবেদক
Newsdesk
এপ্রিল ২৩, ২০২৪ ১১:১১ পূর্বাহ্ণ

পাঁচ ম্যাচ বাকি থাকতেই সিরি আ’র শিরোপা ঘরে তুলেছে ইন্টার মিলান। নগরপ্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলে অনতিক্রম্য লিডের জন্ম দিয়েছে ইতালিয়ান জায়ান্টরা।

ডার্বির কথা এলে সর্বশেষ পাঁচ ম্যাচে ছিল ইন্টারের আধিপত্য। এবারও তার ব্যতিক্রম হয়নি। লিগে এই মৌসুমে একবার মাত্র হার দেখা দলটি দুইয়ে থাকা মিলানের চেয়ে ১৭ পয়েন্টের ব্যবধান রেখে শীর্ষে রয়েছে। ইন্টারের সংগ্রহ ৮৯ আর মিলানের ৬৯।

১৮ মিনিটে ফ্রান্সেসকো আসের্বির হেডে লিড পায় ইন্টার। বিরতির চার মিনিট পর মার্কাস থ্যুরামের নিচু শট থেকে আসা গোলটি ছিল তাদের জয়ের জন্য যথেষ্ট। শেষ দিকে ৮০ মিনিটে মিলানের হয়ে একটি শোধ দেন ফিকায়ো তোমোরি। তবে সমতাসূচক গোলের আর দেখা পায়নি তারা।

ডার্বি ম্যাচ হওয়ায় অপ্রীতিকর ঘটনা যে ছিল না এমন নয়। স্টপেজ টাইমে কিছুটা উত্তেজনা ছড়ায় মাঠে। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ইন্টারের ডেনজেল ডামফ্রিস ও মিলানের থিও হের্নান্দেস। কয়েক মিনিট বাদে ৯ জনের দলে পরিণত হয় মিলান। উগ্র আচরণের জন্য লাল কার্ড দেখে মাঠ ছাড়েন কালাব্রিয়া।

ইন্টারের এটি ২০তম সিরি আ’ শিরোপা। সর্বশেষটি এসেছিল ২০২১ সালে। তার পর ২০২২ সালে এসি মিলান ও গত বছর জেতে নাপোলি। ২০২১ সালে ইন্টারের দায়িত্ব নেওয়া সিমোন ইনজাগির কোচ হিসেবে এটি প্রথম শিরোপা। দলটির অধিনায়ক লাউতারো মার্তিনেজ শিরোপা নিশ্চিত করে আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন, মনে হচ্ছে কেঁদে দিবো। আমরা অনেক পরিশ্রম করেছি। এই বাধভাঙা আনন্দ আমাদের প্রাপ্য।

সর্বশেষ - খেলাধুলা