শনিবার , ২৯ জুন ২০২৪ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

ব্রাজিলের সামনে ডু অর ডাই মিশন

প্রতিবেদক
Newsdesk
জুন ২৯, ২০২৪ ১২:৫৯ পূর্বাহ্ণ

ব্রাজিলের সামনে এবারে ডু অর ডাই মিশন। কোপা আমেরিকায় ৯ বারের চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ প্যারাগুয়ে। পরের রাউন্ডে যেতে হলে এবার আর ড্র করলে চলবে না, জিততেই হবে ভিনিশিয়াস জুনিয়রদের। এই ম্যাচে ফুল ফিট দলই পাচ্ছেন দোরিভ্যাল জুনিয়র। খেলা শুরু শনিবার সকাল সাতটায়।

রাতের সব তারাই নাকি থাকে দিনের আলোর গভীরে, সেই ভরসাতেই দিনের পর দিন তারকায় জ্বলজ্বল করা ব্রাজিলকে সমর্থন করছে সমর্থকরা। আর দিনশেষে ফিরতে হচ্ছে এমনই মন ভার করে। ব্রাজিল ম্যাচ জিততে পারছে না যতোটা না দুঃখের, তার চেয়েও সমর্থকদের ঢের কষ্ট দেয়। আর্জেন্টিনা এরইমধ্যে কোয়ালিফাই করে ফেলেছে কোপার পরে রাউন্ডে।

কোস্টাররিকার বিপক্ষে বল পজিশন ৭৩ শতাংশ, গোল মুখে ১৯টা শট, যেখানে কিনা মোটে তিনটি ছিলো ছিলো অন টার্গেট। তবুও গোলের দেখা পায়নি সেলেসাওরা। ডি গ্রুপে ডেঞ্জারেই ৯ বারের কোপাজয়ীরা। এবারে প্রতিপক্ষ কনমেবল অঞ্চলের আরেক দল প্যারাগুয়ে। দুই দলই জয়ের খোঁজে। তবে পরের রাউন্ডে যেতে হলে এটা সেলেসাওদের মাস্ট উইন গেইম।

ট্রান্সিশন পিরিয়ডে ব্রাজিলের সাম্প্রতিক পারফর্ম্যান্সটা খুব একটা সুবিধার নয়। শেষ পাঁচ ম্যাচে জয় বলতে কেবল দুইটা। তবে প্যারাগুইয়ানদের বিপক্ষে হেড টু তুলনায় অবশ্য স্বস্তি খুঁজতেই পারে দোরিভ্যাল জুনিয়রের দল। এখন পর্যন্ত ১৭ বারে লড়াইয়ে ব্রাজিলের জয় ৯ ম্যাচে আর প্যারাগুয়ে জিতেছে পাঁচ ম্যাচ। ২০০৪ সালের পর গ্রুপ পর্বে ব্রাজিল কখনোই হারেনি প্যারগুয়ের বিপক্ষে।

প্রথম ম্যাচে ড্র নিয়ে খুব একটা চিন্তিত নন ব্রাজিলিয়ান মাস্টার মাইন্ড। এই ম্যাচে থাকতে চান কুল অ্যান্ড কাম। প্যারাগুয়ের বিপক্ষে ৪-২-৩-১ ফর্মেশনেই স্ট্যাটেজি সাজাবেন দোরিভ্যাল জুনিয়র। ফলস নাম্বার টেনের রোল প্লে করবেন প্যাকুয়েতা। সাথে অ্যাটাকে থাকবেন রাফিনিয়া।

সর্বশেষ - খেলাধুলা