মঙ্গলবার , ২৪ অক্টোবর ২০২৩ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

মালবাহী ট্রেনের গাফিলতির কারণেই ভৈরবে দুর্ঘটনা ঘটেছে : স্টেশন মাস্টার

প্রতিবেদক
Newsdesk
অক্টোবর ২৪, ২০২৩ ৬:১৩ অপরাহ্ণ

কিশোরগঞ্জের ভৈরবে রেললাইনে দুটি ট্রেনের সংঘর্ষে ১৭ জন নিহতের ঘটনায় মালবাহী ট্রেনের চালক ও গার্ডের গাফিলতি রয়েছে বলে জানিয়েছেন স্টেশন মাস্টার মো. ইউসুফ। মঙ্গলবার (২৪ অক্টোবর) দুপুরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ অভিমত জানান।

স্টেশন মাস্টার বলেন, এ ঘটনায় মালবাহী ট্রেনের ৩ জনকে বরখাস্তের পাশাপাশি দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়া আরেকটি তদন্ত কমিটি গঠনের প্রস্তুতি চলছে।

তিনি বলেন, যেহেতু একটি লাইনে দুটি ট্রেন চলার কোনো নিয়ম নেই সেহেতু এ দুর্ঘটনার জন্য অবশ্যই মালবাহী ট্রেনের গাফিলতি রয়েছে। ঘটনার পর ক্ষতিগ্রস্ত লাইনগুলো মেরামত করে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়েছে। এখন সবকিছু স্বাভাবিক রয়েছে। বর্তমানে এগারসিন্দুর ট্রেন চলাচলের জন্য স্টেশন থেকে অনুমতি দেওয়া হয়েছে।

গতকাল সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটে ভৈরবে। রেলস্টেশনের আউটার পয়েন্টে আন্তঃনগর এগারসিন্দুর এক্সপ্রেস ট্রেন এবং একটি মালবাহী ট্রেনের মধ্যে সংঘর্ষ হয়।

এরপর শুরু হয় উদ্ধার অভিযান। উদ্ধার অভিযানে কাজ করে পুলিশ, ফায়ার সার্ভিস, বিজিবি, র‍্যাব, আনসার সদস্য ছাড়াও স্থানীয় স্বেচ্ছাসেবী ও রেড ক্রিসেন্ট সদস্যরা। রাত পর্যন্ত সবাই মিলে ১৭টি লাশ উদ্ধার করে। দুর্ঘটনায় আহত হয়েছন শতাধিক যাত্রী।

রাত সাড়ে ৭টায় মালবাহী ট্রেনটি সরিয়ে উদ্ধারকারী রিলিফ ট্রেন কাজ শুরু করে। রাতের মধ্যেই উল্টে যাওয়া এগারসিন্দুর ট্রেনের তিনটি বগি লাইন থেকে সরিয়ে পাশে রাখা হয়।

সর্বশেষ - খেলাধুলা