বুধবার , ১ নভেম্বর ২০২৩ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

মিরপুরে ফের পোশাকশ্রমিকদের সড়ক অবরোধ

প্রতিবেদক
Newsdesk
নভেম্বর ১, ২০২৩ ১২:২৭ অপরাহ্ণ

রাজধানীর মিরপুরে সড়কে ফের অবস্থান নিয়েছে পোশাকশ্রমিকেরা। বেতন ভাতা বৃদ্ধি ও গতকাল (মঙ্গলবার) শ্রমিকদের ওপর হামলার বিচারের দাবিতে সড়ক অবরোধ করেছেন গার্মেন্টসকর্মীরা।

বুধবার (১ নভেম্বর) সকাল ৮ টার দিকে রাজধানীর মিরপুর এলাকায় পোশাকশ্রমিকেরা আন্দোলন শুরু করে।

সরজমিনে দেখা যায়, সকাল আটটার দিকে পল্লবী পূরবী সিনেমা হলের সামনে পোশাকশ্রমিকেরা জড়ো হয়ে সড়ক অবরোধ করে। পরে তারা মিরপুর ১০ নম্বরের দিকে জড়ো হয়ে সড়ক অবরোধ করে। সেখান থেকে মিছিল করে শ্রমিকেররা মিরপুর ১৩ নম্বর ও কচুক্ষেত বাসস্ট্যান্ড এলাকায় সড়ক অবরোধ করে। পরবর্তীতে তারা এসব জায়গা থেকে সরে এসে মিরপুর ১০ নম্বর ও পূরবী সিনেমা হলের সামনে আন্দোলনরত শ্রমিকরা অবস্থান করছে।

পোশাক শ্রমিক মো. সোহেল বলেন, শ্রমিকদের বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে গত কয়েকদিন ধরে গাজীপুরে বিক্ষোভ চলছিল। সেখানে পুলিশের গুলিতে এক শ্রমিক নিহত হন। তার জেরে গতকাল যারা মিরপুর এলাকায় বিক্ষোভ করেছিলেন, সেখানেও পুলিশ এবং স্থানীয় আওয়ামী লীগের নেতারা তাদের ওপর হামলা চালায়। এ নিয়ে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটে। তারই প্রতিবাদ আজও তারা লাঠিসোঁটা নিয়ে সড়ক অবস্থাননেন।

এক প্রত্যক্ষদর্শী জানাযন, মঙ্গলবার শ্রমিকদের ওপর হামলার ঘটনায় বিচারের দাবিতে তারা আবারও আন্দোলনের নেমেছে। সকাল আটটা থেকে আন্দোলন শুরু করেছে শ্রমিকরা। বুধবার প্রথমে পূরবী সিনেমা হলের সামনে থেকে তারা যায় মিরপুর ১০ নম্বর গোল চত্বর সেখান থেকে যায় মিরপুর ১৩ নম্বর ও কচুক্ষেত বাসস্ট্যান্ডে আসে। এসব এলাকা থেকে বিভিন্ন গার্মেন্টসের শ্রমিকদের নামিয়ে নিয়ে আসে আন্দোলনকারীরা। তারা এখন অবস্থান করছে মিরপুর ১০ নম্বর গোল চত্বর ও পূরবী সিনেমা হলের সামনে। তারা কোনো ভাঙচুর করছে না শুধুমাত্র রাস্তা অবরোধ করে রেখেছে।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান বলেন, শ্রমিকরা গত মঙ্গলবারের মতো আজকেও রাস্তায় অবস্থান নিয়েছে। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি।

 

সর্বশেষ - খেলাধুলা