রবিবার , ৫ মে ২০২৪ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

যুক্তরাষ্ট্রের স্বার্থে আঘাত লাগলে কিছু করার নেই: কাদের

প্রতিবেদক
Newsdesk
মে ৫, ২০২৪ ২:০৩ অপরাহ্ণ

আওয়ামী লীগ যুক্তরাষ্ট্রের সাথে সংঘাতে নেই উল্লেখ করে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সত্য বলতে গিয়ে যুক্তরাষ্ট্রের স্বার্থে আঘাত লাগলে কিছু করার নেই।

রোববার সকালে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশের মানবাধিকার, নির্বাচন, গণতন্ত্র নিয়ে প্রশ্ন তুলতে পারলে সেখানকার হত্যাকাণ্ড নিয়ে আমরা কেন প্রশ্ন তুলতে পারবো না? ইসরাইলবিরোধী বিক্ষোভে যুক্তরাষ্ট্রের নাগরিকদের নির্যাতন করছে, গ্রেপ্তার করা হয়েছে। বাংলাদেশে যখন বিরোধী দল আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে হত্যা করে তখন যুক্তরাষ্ট্র তাদের পক্ষে কথা বলে।

যুক্তরাষ্ট্র যে চোখে বাংলাদেশের মানবাধিকার দেখে সে চোখে তাদের নিজেদের দেশে মানবাধিকার দেখবে না কেন, এমন প্রশ্নও করেন তিনি।

এসময় স্থানীয় সরকার নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, মন্ত্রী-এমপিদের স্বজনদের বিরত রাখা আওয়ামী লীগের নীতিগত সিদ্ধান্ত, এখানে আইনের কোনো বিষয় নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সরকার বৈশ্বিক অর্থনৈতিক সঙ্কটের চাপে আছে বলেও সংবাদ সম্মেলনে মন্তব্য করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মির্জা আজম, এসএম কামাল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, উপ দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

সর্বশেষ - খেলাধুলা

আপনার জন্য নির্বাচিত