মঙ্গলবার , ৭ নভেম্বর ২০২৩ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

শ্রমিকদের বিক্ষোভের মধ্যেই মজুরি বোর্ডের সভা শুরু

প্রতিবেদক
Newsdesk
নভেম্বর ৭, ২০২৩ ১২:০৭ অপরাহ্ণ

মজুরি বাড়ানোর দাবিতে পোশাকশ্রমিক ও কর্মচারীদের আন্দোলনের মধ্যেই মজুরি বোর্ডের সভা শুরু হয়েছে। এ সভায় চূড়ান্ত হতে পারে পোশাকশ্রমিকদের ন্যূনতম মজুরি।

মঙ্গলবার (৭ নভেম্বর) বেলা ১১টায় তোপখানা রোডে তৈরি পোশাকশিল্পের শ্রমিকদের মজুরি বাড়ানোর লক্ষ্যে গঠিত নিম্নতম মজুরি বোর্ডের সভা শুরু হয়েছে। রুদ্ধদ্বার এ সভায় নির্ধারণ হবে শ্রমিকদের ন্যূনতম মজুরি কত হবে।

এদিকে সভা চলাকালেই ‘নিম্নতম মজুরি বোর্ডের’ নিচে বিক্ষোভ করছেন শ্রমিকরা। বিভিন্ন সংগঠনের ব্যানারে ন্যূনতম মজুরি নির্ধারণে শ্রমিকপক্ষের প্রস্তাব মেনে নেওয়ার পক্ষে নানা স্লোগান দিচ্ছেন তারা।

দাবির বিষয়ে শ্রমিকনেতা আবুল হোসেন বলেন, ‘মালিকরা একটি প্রতিষ্ঠান গড়ে তার লাভ দিয়ে আরও পাঁচটি প্রতিষ্ঠান গড়েন। অথচ যাদের হাত থেকে লাভের মুখ দেখছেন মালিকপক্ষ সেই শ্রমিকদের বেতন বাড়াতে চান না। তারা নিজেরা ভালো থাকবেন কিন্তু শ্রমিকদের ভালো রাখবেন না, এটা হতে পারে না। আমরা শ্রমিকের পক্ষে কথা বলতে মাঠে আছি।’

কারখানা ভাঙচুরের বিষয়ে তিনি বলেন, ‘যেখান শ্রমিকের রুটি-রুজি সেখানে তারা ভাঙচুর চালাতে পারেন না। বহিরাগতরা এসে শ্রমিকদের ওপরে নির্যাতন করেছে, যার সিসিটিভি ফুটেজ রয়েছে। তাদের না ধরে শ্রমিকদের ওপরেই মামলা করা হয়েছে, যা দুঃখজনক।’

সর্বশেষ - খেলাধুলা