শনিবার , ১৮ নভেম্বর ২০২৩ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

১০-১৫ বছর পর বিএনপি-জামায়াত বলে কোনো দল থাকবে না

প্রতিবেদক
Newsdesk
নভেম্বর ১৮, ২০২৩ ১১:০৪ অপরাহ্ণ

বিএনপি-জামায়াতকে সন্ত্রাসী ও জঙ্গিবাদী দল উল্লেখ করে প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা এবং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) চেয়ারম্যান সজীব ওয়াজেদ জয় বলেছেন, আগামী ১০ থেকে ১৫ বছরে বাংলাদেশে বিএনপি-জামায়াত বলে কোন দল টিকে থাকবে না।

শনিবার দুপুরে সাভারে শেখ হাসিনা যুব উন্নয়ন কেন্দ্রে সপ্তমবারের মতো আয়োজিত জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের চূড়ান্ত পর্বের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক উপদেষ্টা এবং সিআরআই চেয়ারম্যান সজীব ওয়াজেদ জয় এসব কথা বলেন।

তিনি বলেন, উন্নয়নের গতি ধরে রাখতে পারলে ১০-১৫ বছরে বিএনপি-জামায়াত বলে কোনো কিছু টিকবে না। এই দুটি দল সন্ত্রাসী ও জঙ্গি দলে পরিণত হয়েছে। তারা বাসে আগুন দিচ্ছে, মানুষ পোড়াচ্ছে। এসব কাণ্ড উন্নত দেশে কোনো দল করলে তাদের সন্ত্রাসী ও জঙ্গি হিসাবে চিহ্নিত করে রাজনীতিতে নিষিদ্ধ করা হতো। জামায়াতে ইসলামী কোনো রাজনৈতিক দল নয়, এটা যুদ্ধপরাধীদের দল।

সমবেত তরুণদের উদ্দেশে সিআরআই চেয়ারম্যান বলেন, আওয়ামী লীগের আমলে যে পরিমাণ উন্নয়ন হয়েছে, বাংলাদেশের ইতিহাসে তা হয়নি। অল্প সময়ে এত উন্নত হয়েছে বলেই তরুণরা আওয়ামী লীগকে ভালোবাসে।

এবার যেসব সংগঠন জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পেয়েছে, উইমেনস ড্রিমার ক্রিকেট একাডেমি, স্বপ্ন : একচিলতে হাসির জন্য, ঋতু হেলথ অ্যান্ড ওয়েলবিং ফাউন্ডেশন, এফএপিএ বাংলাদেশ, ক্লিয়ার কনসেপ্ট, টিম অ্যাটলাস, নুপম ফাউন্ডেশন, আলট্রাস্টিক পিউপিলস ইয়ুথ অর্গানাইজেশন (এপিওয়াইও), ওয়াইল্ডলাইফ অ্যান্ড স্নেক রেসকিউ টিম ইন বাংলাদেশ (ডব্লিউএসআরটিবিডি), ইকো-নেটওয়ার্ক গ্লোবাল, অভিনন্দন ফাউন্ডেশন ও টঙ্গের গান।

সর্বশেষ - খেলাধুলা