শুক্রবার , ৫ জুলাই ২০২৪ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

৩১ রোহিঙ্গা ও ২ বিজিপি সদস্যসহ সেন্টমার্টিনে ভিড়ল মিয়ানমারের জাহাজ

প্রতিবেদক
Newsdesk
জুলাই ৫, ২০২৪ ৫:৪০ অপরাহ্ণ

মিয়ানমারের সংঘাতময় পরিস্থিতিতে মংডু থেকে সিটওয়ে যাত্রা দেওয়া একটি ট্রলার দুর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে পড়েছে। পরে ট্রলারটির ইজ্ঞিন বিকল হয়ে এক পর্যায়ে টেকনাফের সেন্টমার্টিন দ্বীপে ভিড়েছে।

ট্রলারটিতে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপির ২ সদস্য ও ৩১ জন রোহিঙ্গা নাগরিক রয়েছে বলে জানিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধিসহ বিজিবির সংশ্লিষ্টরা।

শুক্রবার (৫ জুলাই) সকালে ট্রলারটি সেন্টমার্টিন দ্বীপে এসে ভিড়ে বলে নিশ্চিত করেছেন সেন্টমার্টিন দ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুর রহমান।

তিনি জানান, সেন্টমার্টিনে আসা ট্রলারটিতে ৩১ জন রোহিঙ্গার মধ্যে পুরুষ ১০ জন, নারী ১০ জন ও শিশু ১১ জন। মিয়ানমার বিজিপির ২ সদস্যের মধ্যে একজন ক্যাপ্টেন অন্যজন সার্জেন্ট।

ট্রলারে থাকা রোহিঙ্গারা জানান, বৃহস্পতিবার (৪ জুলাই) বিকেলে মংডু শহর থেকে যাত্রা দেয় ট্রলারটি। ট্রলারযোগে মিয়ানমারের জলসীমায় থাকা নৌবাহিনীর জাহাজে যাওয়ার কথা ছিল তাদের। পরে ওই জাহাজে করে তারা সিটওয়ে শহরে যাবে। কিন্তু কিছু দূর আসার পর ট্রলারটির ইঞ্জিন বন্ধ হয়ে যায়।

আবার অন্যদিকে প্রচণ্ড বৃষ্টি ও ঝড়ের কবলে পড়ে ট্রলারটি সেন্টমাটিনের উত্তর/পশ্চিম সৈকতে চলে আসে। বর্তমানে তারা দ্বীপের উত্তর সৈকতের একটি রিসোর্টে বিজিবি পাহারায় রয়েছে।

টেকনাফের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আদনান চৌধুরী বলেন, একটা সূত্রে আমিও খবর পেয়েছি। দ্বীপে তারা বিজিবি হেফাজতে রয়েছে। তবে বিজিবি এ বিষয়টি এখনো আমাকে জানায়নি।

এ ব্যাপারে সেন্টমার্টিন দ্বীপের বিজিবির দায়িত্বপ্রাপ্ত সুবেদার সানোয়ার হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ট্রলারে করে ৩৩ জন এসেছেন। তাদের বিজিবি হেফাজতে রাখা হয়েছে। পরে বিস্তারিত জানা যাবে।

সর্বশেষ - খেলাধুলা