শুক্রবার , ১০ ফেব্রুয়ারি ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

আনন্দমোহন কলেজ ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষে আহত ৭

প্রতিবেদক
Newsdesk
ফেব্রুয়ারি ১০, ২০২৩ ১০:৩৯ অপরাহ্ণ

হোস্টেলের অতিরিক্ত সিট বরাদ্দ নিয়ে ময়মনসিংহের আনন্দ মোহন কলেজ শাখা ছাত্রলীগের দুই দুগ্রুপের দ্বন্দে হাতাহাতি, ইটপাটকেল নিক্ষেপ ও ধাওয়া-পালটা ধাওয়ার ঘটনায় উভয়পক্ষের আহত হয়েছে কমপক্ষে সাতজন। এদের মধ্যে দুইজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে ফজলুল হক হলে এ ঘটনা ঘটে। বর্তমানে দুগ্রুপের নেতাকর্মীদের মাঝে চাঁপা ক্ষোভ বিরাজ করছে।

কোতোয়ালি মডেল থানার ওসি (তদন্ত) ফারুক আহমেদ জানান, খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থল পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। হলের অতিরিক্ত সিট বরাদ্দ নিয়ে ছাত্রলীগের দুপক্ষের নেতাকর্মীদের দ্বন্দ্বের জেরে গত রাতে এ সংঘর্ষের ঘটনা ঘটে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

হল সুপার শাহজাহান সাজু জানান, কলেজে তিনটি ছাত্র হোস্টেল রয়েছে। এর মধ্যে কলেজের পুকুরের দুইপাড়ের দুইটি ব্লক ব্যবহারের অনুপযোগী হওয়ায় ভেঙে ফেলা হয়েছে। এতে হোস্টেলের সিট সংকট দেখা দেওয়ায় কলেজের কাজী নজরুল ইসলাম হল ও ভাষাসৈনিক আবু সালেহ হলের প্রতিটি কক্ষে পাঁচজন করে ছাত্র বরাদ্দ রয়েছে। এরপরও সিট সংকুলান না হওয়ায় হোস্টেল কমিটি ফজলুল হক হলের প্রতি কক্ষে পাঁচজন করে ছাত্র রাখার সিদ্ধান্ত দেয়। কলেজ ছাত্রলীগের যুগ্ম আহবায়ক নাজমুস সাকিব বৃহস্পতিবার রাতে ফজলুল হক হলের ২০৪ নম্বর কক্ষে উঠেন। এ নিয়েই কলেজ ছাত্রলীগের আহ্বায়ক শেখ সজল ও যুগ্ম আহবায়ক নাজমুস সাকিব গ্রুপের মাঝে হাতাহাতি ও ধাওয়া-পালটা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় বেশ কয়েকজন আহত হন।

এ ব্যাপারে আনন্দ মোহন কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক শেখ সজল জানান, হোস্টেল কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ফজলুল হক হলে প্রতি কক্ষে পাঁচজন করে থাকবে; কিন্তু ছোটন ও তার সঙ্গীয়রা হোস্টেল কমিটির সিদ্ধান্ত মানছে না। এ নিয়ে দ্বন্দ্ব সৃষ্টি হয়েছে। ওরা বাধা দেওয়ায় ধাওয়া-পালটা ধাওয়ার ঘটনা ঘটেছে।

সর্বশেষ - আন্তর্জাতিক