শনিবার , ৯ মার্চ ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

আনন্দ নিয়ে ভোট কেন্দ্রে ময়মনসিংহের ভোটাররা

প্রতিবেদক
Newsdesk
মার্চ ৯, ২০২৪ ১১:৫১ পূর্বাহ্ণ

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার সকাল থেকেই ভোট কেন্দ্রগুলোতে সারিবদ্ধভাবে দাঁড়িয়েছেন ভোটাররা। তবে ইভিএমের কারণে ভোটগ্রহণের গতি একটু ধীর হলেও তাতে কোনো ভোটারের অভিযোগ নেই। বরং ভোট দিতে পেরে তারা খুব খুশি।

এদিন সকাল সাড়ে ৯টায় তিন নম্বর ওয়ার্ডের মুসলিম বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে কেন্দ্রে ভোট দিয়েছেন মেয়র প্রার্থী এহতেশামুল আলম। তিনি লড়ছেন ঘোড়া প্রতীকে।

এ সময় তিনি বলেন এখন পর্যন্ত প্রতিটি ভোট কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোট হচ্ছে। সুষ্ঠুভাবে ভোট হলে জয় পরাজয় যাই হোক তিনি মেনে নেবেন। ইভিএমের কারণে ধীরগতি হলেও এ নিয়ে কোনো অভিযোগ নেই।

ময়মনসিংহ সিটিতে ১২৮টি ভোটকেন্দ্রের ৯৯০টি ভোটকক্ষে ৩ লাখ ৩৬ হাজার ৪৯৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পাচ্ছেন। তাদের মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১ লাখ ৬৩ হাজার ৮৭২ জন। নারী ভোটার ১ লাখ ৭২ হাজার ৬১৫ জন এবং নয়জন তৃতীয় লিঙ্গের ভোটার।

এই সিটিতে মেয়র পদে পাঁচজন, ৩৩টি সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১৪৯ জন এবং ১১টি সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৬৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মেয়র প্রার্থীরা হলেন, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সদ্য সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. ইকরামুল হক টিটু (টেবিল ঘড়ি), জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম (ঘোড়া), উপদেষ্টা পরিষদের সদস্য সাদেক খান মিল্কী টজু (হাতি), কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সদস্য রেজাউল হক (হরিণ) এবং জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম স্বপন মণ্ডল (লাঙ্গল)।

নগরীর ৩৩টি ওয়ার্ডের ১২৮টি ভোটকেন্দ্রের মধ্যে অন্তত ৫০টি কেন্দ্রকে অধিক গুরুত্বপূর্ণ বিবেচনা করা হয়েছে। ভোটের পরিবেশ শান্ত রাখতে সাধারণ কেন্দ্রে ১৬ জন এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রে ১৯ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছেন। এছাড়া রয়েছে মোবাইল টিম, স্টাইকিং ফোর্স হিসেবে পুলিশ, এপিবিএন, আনসার ব্যাটালিয়ন, বিজিবি ও র‍্যাব।

সর্বশেষ - আন্তর্জাতিক