সোমবার , ৮ জুলাই ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

আবেদ আলীর ছেলে সিয়ামও সিআইডির জালে, ছাত্রলীগ থেকে অব্যাহতি

প্রতিবেদক
Newsdesk
জুলাই ৮, ২০২৪ ১০:৩৩ অপরাহ্ণ

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) আওতাধীন ক্যাডার ও নন–ক্যাডারসহ বিভিন্ন পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসে জড়িত গাড়িচালক সৈয়দ আবেদ আলীর ছেলে সৈয়দ সোহানুর রহমান সিয়ামকে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের কমিটি থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

সোমবার (৮ জুলাই) ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি রিয়াজ মাহমুদ ও সাধারণ সম্পাদক সাগর আহমেদ শামীম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক সংগঠনের নীতি ও নৈতিকতা পরিপন্থী কার্যকলাপের এর সাথে লিপ্ত থাকায় সৈয়দ সোহানুর রহমান সিয়ামকে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদকের পদ থেকে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের পদ থেকে অব্যাহতি দেয়া হলো।

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) আওতাধীন ক্যাডার ও নন–ক্যাডারসহ বিভিন্ন পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় সংস্থাটির দুইজন উপ-পরিচালক ও গাড়িচালক সৈয়দ আবেদ আলীসহ ১৭ জনকে গ্রেফতারের কথা আজ বিকেলে জানায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেফতার ১৭ জনের মধ্যে ৬ জনই পিএসসির কর্মকর্তা-কর্মচারী।

উল্লেখ্য, গতকাল রোববার একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে ‘বিসিএস প্রিলি–লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয়েছে। এতে পিএসসির ক্যাডার ও নন–ক্যাডারসহ বিভিন্ন পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সর্বশেষ গত ৫ জুলাই (শুক্রবার) অনুষ্ঠিত রেলওয়ের ৫১৬টি পদের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে। একটি চক্র এক যুগের বেশি সময় ধরে প্রশ্নপত্র ফাঁস করে আসছে। বিসিএসসহ ৩০টি ক্যাডার ও নন–ক্যাডার পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হয়েছে। এর সঙ্গে পিএসসির কয়েকজন কর্মকর্তা–কর্মচারী জড়িত।

এদিকে, সামাজিক যোগাযোগমাধ্যমে সৈয়দ আবেদ আলীর ব্যক্তিগত প্রোফাইল এবং ছেলে সিয়ামের প্রোফাইলের কিছু স্ক্রিনশট অনেককে শেয়ার করতে দেখা গেছে। এতে তাদের রাজনৈতিক, সামাজিক কর্মকাণ্ড, দান-খয়রাত ও পরহেজগারির নানা দৃশ্য প্রকাশ পেয়েছে। এ নিয়ে ব্যাপক সমালোচনা চলছে।

সর্বশেষ - আন্তর্জাতিক