শনিবার , ১৯ আগস্ট ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

‘আমেরিকার দিকে তাকিয়ে বিএনপির দৃষ্টিশক্তি ঝাপসা হয়ে গেছে’

প্রতিবেদক
Newsdesk
আগস্ট ১৯, ২০২৩ ৮:৫৬ অপরাহ্ণ

আমেরিকার দিকে তাকাতে তাকাতে বিএনপি নেতাদের দৃষ্টিশক্তি ঝাপসা হয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১৯ আগস্ট) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ডা. মিলন হলে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ এবং সমাজকল্যাণ বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি ডা. মো. জামাল উদ্দিন চৌধুরী, মহাসচিব অধ্যাপক ডা. মো. কামরুল হাসান মিলন প্রমুখ।

ওবায়দুল কাদের বলেন, কথায় কথায় ভারত-ভীতি। এতদিন আমেরিকার দিকে, আটলান্টিকের ওপারে তাকাতে তাকাতে বিএনপি নেতাদের দৃষ্টিশক্তি ঝাপসা হয়ে গেছে! নিষেধাজ্ঞা আসে না কেন? ভিসানীতি আসে না কেন? বিপদে পড়ে না কেন? শেখ হাসিনা যায় না কেন? এসব নিয়ে তাদের রাতের ঘুম হারাম হয়ে গেছে!

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, ফখরুল সাহেব এদেশের জনগণ আমাদের ভোট দেবে। আমাদের উন্নয়ন কারণে আমাদের ভোট দেবে। গায়ের জোরে ভোট চাইব না। মিথ্যা বলে, গলাবাজি করে ভোট চাই না। আমাদের কাজ মানুষ দেখেছে। শেখ হাসিনা যা বলেন তা করেন। তার মতো সৎ নেতা ‘৭৫-এর পর আসেনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি যত না উদ্বিগ্ন তার চেয়ে বেশি রাজনীতি করে। তারা বেগম জিয়াকে নিয়ে ডার্টি পলিটিক্স করছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শারফুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন—তোমরা প্যান্ট পরা লোকদের শুধু চিকিৎসা দিও না। লুঙ্গি পরা লোকদেরও চিকিৎসা দিও।

সর্বশেষ - আন্তর্জাতিক