বৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

উপজেলা ভোটে ব্যর্থ হলে গণতান্ত্রিক ধারাবাহিকতা ক্ষুণ্ন হবে’

প্রতিবেদক
Newsdesk
এপ্রিল ২৫, ২০২৪ ১:৪৯ অপরাহ্ণ

যে কোনো মূল্যে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সহিংসতামুক্ত ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

বৃহস্পতিবার নির্বাচন ভবনে উপজেলা ভোট উপলক্ষে সব বিভাগীয় কমিশনার, রেঞ্জ ডিআইজি, জেলা প্রশাসক, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও পুলিশ সুপারদের সঙ্গে বৈঠকে এ নির্দেশ দেন তিনি।

সিইসি বলেন, উপজেলা নির্বাচনে যেনো সহিংসতা না হয়। যে কোনো মূল্যে নির্বাচনটা সুষ্ঠু করতে হবে। বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করতে পারি এই নির্বাচনের মধ্য দিয়ে।

‘আর এই নির্বাচন যদি ব্যর্থ হয়, তাহলে সাত জানুয়ারির নির্বাচনের মাধ্যমে দেশে যে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে, তা ক্ষুণ্ণ হবে,’ মন্তব্য করেন তিনি।

সংশ্লিষ্ট কর্মকর্তাদের উদ্দেশ করে কাজী হাবিবুল আউয়াল বলেন, নির্বাচনের সময় আবেগ-অনুভূতির জন্য কিছুটা বিশৃঙ্খলা হয়। ভোটাররা যেনো নির্বিঘ্নে ভোট দিতে পারে সেই ব্যবস্থা করতে হবে।

সিইসির সভাপতিত্বে সভায় নির্বাচন কমিশনাররা, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব ও সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এবার চার ধাপে হচ্ছে উপজেলা নির্বাচন। এরি মধ্যে তিন ধাপে ৪২২টি উপজেলার ভোটের তফসিল ঘোষণা করা হয়েছে।

প্রথম ধাপে ১৫২ উপজেলায় ভোট হবে আট মে। আর দ্বিতীয় ধাপে ১৬০ উপজেলায় ২১ মে এবং তৃতীয় ধাপে ১১২ উপজেলায় ২৯ মে।

তবে যৌথ বাহিনীর চলমান অভিযানের কারণে বান্দরবানের রুমা, থানচি ও রোয়াংছড়িতে এখনই ভোট হচ্ছে না বলে সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

সর্বশেষ - আন্তর্জাতিক