শনিবার , ১২ আগস্ট ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

এক দফা বাস্তবায়নেই মুক্ত হবেন খালেদা জিয়া: ফখরুল

প্রতিবেদক
Newsdesk
আগস্ট ১২, ২০২৩ ২:১১ অপরাহ্ণ

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ করে দিতে সরকারকে আহ্বান জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আর তা না হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবিতে চলমান এক দফা আন্দোলন বাস্তবায়নের মাধ্যমে খালেদা জিয়াকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা করা হবে বলে জানিয়েছেন তিনি।

শনিবার আরাফাত রহমান কোকোর ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন বিএনপির মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া ছয় বছর ধরে মিথ্যা মামলায় সাজাপ্রাপ্ত হয়ে বন্দি অবস্থায় আছেন। বর্তমানে তিনি হাসপাতালে ভর্তি। মেডিকেল বোর্ডের সুপারিশমতো তাকে বিদেশে নিয়ে চিকিৎসা করানো দরকার। তা করা না গেলে তার জীবন নিয়ে শঙ্কা রয়েছে।

তিনি বলেন, সারা বাংলাদেশের মানুষ আজ তার মুক্তির দাবিতে সোচ্চার হয়েছে। সরকারকে পরিষ্কার করে বলছি, অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিন। তার উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়ার ব্যবস্থা করুন।

‘অন্যথায় এক দফার যে আন্দোলন চলছে তা আদায় করেই জনগণ খালেদা জিয়াকে মুক্ত করবে। তার চিকিৎসার ব্যবস্থা করবে।’

মির্জা ফখরুল দাবি করেন, জিয়া পরিবারকে নির্মূল করার চক্রান্তেই আরাফাত রহমান কোকোর মৃত্যু। আজকে একটি কুচক্রী মহল দেশের স্বাধীনতা সার্বভৌমত্বের বিরুদ্ধে দাঁড়িয়েছে জিয়া পরিবারকে নির্মূল করার প্রচেষ্টায় নেমেছে।

তিনি বলেন, একটি কুচক্রী মহল দীর্ঘ সময় বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিরুদ্ধে দাঁড়িয়েছে, গণতন্ত্রের বিরুদ্ধে দাঁড়িয়েছে। একইভাবে যারা এখন গণতন্ত্রের জন্য কাজ করছে, তাদের নির্মূলে উঠে পড়ে লেগেছে সরকার। এজন্য তারেক রহমান ও তার স্ত্রীকে সাজা দিয়েছে।

সর্বশেষ - আন্তর্জাতিক