রবিবার , ১৭ মার্চ ২০২৪ | ২৩শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

কুমিল্লায় ইঞ্জিনসহ ট্রেনের ৮ বগি লাইনচ্যুত

প্রতিবেদক
Newsdesk
মার্চ ১৭, ২০২৪ ৪:১৫ অপরাহ্ণ

কুমিল্লায় লাঙ্গলকোটে চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেসের কয়েকটি বগি লাইনচ্যুত হয়ে এলোমেলো ছিটকে পড়েছে বলে রেল কর্তৃপক্ষ জানিয়েছে। এ ঘটনায় কয়েকজনের আহত হওয়ার খবর পাওয়া গেছে।

রোববার দুপুর একটা ৫০ মিনিটে লাঙ্গলকোটের হাসানপুর রেলস্টেশন সংলগ্ন তেজের বাজার এলাকায় এ দুর্ঘটনায় সাতটি বগি লাইনচ্যুত হয় বলে জানিয়েছেন লাকসাম স্টেশন মাস্টার মাহবুবুর রহমান।

৭৮৫ নম্বর বিজয় এক্সপ্রেস চট্টগ্রাম থেকে জামালপুর যাচ্ছিলো। লাইনচ্যুত হওয়া বগিগুলোর মধ্যে কয়েকটি রেললাইনের আশেপাশে এলোমেলো ছড়িয়ে ছিটিয়ে পড়েছে।

রেলওয়ে কুমিল্লার ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (পথ) লিয়াকত আলী মজুমদার বলেন, ৭টি বগি লাইনচ্যুত হয়েছে। লাকসাম জংশন থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন ঘটনাস্থলে যাচ্ছে। দুর্ঘটনায় একটি লাইন খোলা থাকলেও বন্ধ রয়েছে আরেক লাইন। তবে বন্ধ থাকা লাইনেও দ্রুতই ট্রেন চলাচল শুরু হবে।

ট্রেনের ইঞ্জিন লাইনে আছে জানিয়ে তিনি বলেন, দুইটি বগি লাইনচ্যুত হয়ে ছিটকে পড়েছে। তার সাথে আরো পাঁচটি বগি লাইনচ্যুত হয়েছে।

দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে রেলওয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হবে বলেও জানান বাংলাদেশ রেলওয়ের মহাব্যবস্থাপক (পূর্ব) মোহাম্মদ নাজমুল ইসলাম বলেন, ছয় থেকে সাতটি কোচ লাইনচ্যুত হয়েছে।

বিজয় এক্সপ্রেস উদ্ধারের ঘটনাস্থলের উদ্দেশ্যে আরেকটি ট্রেন লাকসাম থেকে পাঠানো হয়েছে বলে রেল কর্মকর্তারা জানিয়েছেন।

সর্বশেষ - আন্তর্জাতিক

আপনার জন্য নির্বাচিত