রবিবার , ৭ জুলাই ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

কোটা আন্দোলনে সোমবারও ‘ব্লকেড’ চলবে

প্রতিবেদক
Newsdesk
জুলাই ৭, ২০২৪ ১০:১৭ অপরাহ্ণ

সব গ্রেডে ‘অযৌক্তিক কোটা বাতিল’ করে ন্যূনতম কোটা রাখা দাবিতে সোমবারও ব্লকেড চলবে বলে জানিয়েছেন কোটা আন্দোলনের নেতারা। রাজপথের গুরুত্বপূর্ণ পয়েন্ট অবরোধ কর্মসূচি চলবে বলে জানান তারা। পাশাপাশি রাজধানীর ফার্মগেট পর্যন্ত অবরোধ করা হবে বলেও জানান তারা।

রোববার রাত আটটার দিকে এই ঘোষণা দেন আন্দোলনের সমন্বয়ক নাহিদ ইসলাম। তিনি জানান, সোমবার বেলা সাড়ে তিনটা থেকে ব্লকেড শুরু হবে।

এদিন থেকে এক দফা দাবিতে আন্দোলন শুরু হবে জানিয়ে নাহিদ বলেন, সব গ্রেডে অযোক্তিক কোটা বাতিল করে নূন্যতম কোটা রাখতে হবে। পাশাপাশি সংসদে আইন পাশ করে কোটা সমন্বয়ন করতে হবে।

এসময় অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জনের ঘোষণা দিয়ে নাহিদ বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত অবরোধ কর্মসূচি চলবে এবং সোমবার ফার্মগেট পর্যন্ত অবরোধ করা হবে।

এর আগে সন্ধ্যায় আন্দোলনের প্রধান সমন্বয়ক নাহিদ ইসলাম, অন্যতম সমন্বয়ক শারজিস আলম ও হাসনাত আবদুল্লাহর সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আলোচনায় বসেছেন জানান আন্দোলনকারীরা।

তবে কিছুক্ষণ পর শাহবাগে ফিরে এসে হাসনাত আবদুল্লাহ একটি সংবাদমাধ্যমকে জানান, প্রধানমন্ত্রীর একদল প্রতিনিধির সঙ্গে আলোচনা করতে তাদের ডেকে নিয়ে যাওয়া হয়। আলোচলার বিষয়ে আর কিছু বিস্তারিত জানাননি তিনি। তবে এই তথ্যটি তাৎক্ষণিক একাত্তর যাচাই করতে পারেনি।

এদিকে সন্ধ্যা সাতটার দিক থেকে রাজধানীর বিভিন্ন পয়েন্ট থেকে শাহবাগে এসে জড়ো হতে থাকেন আন্দোলনকারীরা। সোমবারের কর্মসূচি ঘোষণার পর তারা শাহবাগ ছাড়তে থাকলে যান চলাচল স্বাভাবিক হতে শুরু করে।

সর্বশেষ - আন্তর্জাতিক