শুক্রবার , ২৩ ফেব্রুয়ারি ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

গণধোলাই দেওয়া উচিত: শেখ হাসিনা

প্রতিবেদক
Newsdesk
ফেব্রুয়ারি ২৩, ২০২৪ ৭:০৪ অপরাহ্ণ

দেশে ব্যাপক ফসল উৎপানের পারও যারা পরিকল্পিতভাবে পেঁয়াজের দাম বাড়াচ্ছে তাদেরকে গণধোলাই দেওয়া উচিত বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জার্মানির মিউনিখে তিন দিনের সফরের বিষয়ে শুক্রবার গণভবনে সাংবাদিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। টানা চতুর্থবারের মত সরকার গঠনের পর এটা তার প্রথম সংবাদ সম্মেলন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এক সময় তো বাংলাদেশে অভাব হলে বললো পেটে ভাত নাই। এখন কি সেই কথাটা বলে? বলে না?

শেখ হাসিনা বলেন, এখন কী বলে? ডিমের দাম, পিঁয়াজের দাম, মুরগির দাম, গরুর মাংসের দাম, অথবা পাঙ্গাশ মাছের পেটি খেতে পারছে না, এই তো? এটা কি একটা পরিবর্তন না? ১৫ বছরে তো এই পরিবর্তনটা এসেছে।

কিন্তু ১৫ বছর আগে কী ছিলো এই প্রশ্ন তুলে তিনি বলেন, ভাতের জন্য হাহাকার ছিলো। একটু নুন ভাত, ভাতের ফ্যান চাইতো, এখন তো ভিক্ষা চায় না।

ডিম লুকিয়ে রেখে দাম বাড়ানোর বিষয়ে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, আপনার কি এটা মনে হয় না, এই যে যারা সরকার উৎখাতের আন্দোলন করে, এখানে তাদেরও কিছু কারসাজি আছে?

তিনি বলেন, এর আগে এরকম পিঁয়াজের খুব অভাব। দেখা গেলো বস্তাকে বস্তা পচা পেঁয়াজ পানিতে ফেলে দিচ্ছে। এই লোকগুলিরে কি করা উচিত? সেটা আপনারাই বলেন। এদের গণধোলাই দেওয়া উচিত।

‘কারণ আমরা সরকার কিছু করতে গেলে বলে, সরকার করছে। তার থেকে পাবলিক যদি এটার প্রতিকার করে তাহলে আর কেউ কিছু বলতে পারবে না,’ বলেন তিনি।

সর্বশেষ - আন্তর্জাতিক