শনিবার , ১৪ সেপ্টেম্বর ২০২৪ | ৩রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

চক্রান্ত হচ্ছে, ফাঁদে পা দেওয়া যাবে না: ফখরুল

প্রতিবেদক
Newsdesk
সেপ্টেম্বর ১৪, ২০২৪ ১১:৪৯ অপরাহ্ণ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, স্বৈরচারের দোসররা এখনও নাগিনের মতো চারদিকে চক্রান্ত ছড়াচ্ছে। সেই চক্রান্তের ফাঁদে পা দিয়ে বিভক্ত হওয়া যাবে না।

শনিবার বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে জুলাই-আগস্টের হত্যা আর ১৬ বছরে সরকারের নির্যাতনে শহীদের জন্য এক স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।

সভায় বৃষ্টি উপেক্ষা করে হাজির হন শহীদ পরিবার ও আহতদের স্বজন। নেতাকর্মীরাও হাজির হন বৈরি আবহাওয়া মাথায় নিয়েই।

সভায় বিএনপি মহাসচিব বলেন, আজকের এই অনুষ্ঠান একদিকে আমাদের ভারাক্রান্ত করে তোলে। অন্যদিকে আনন্দিতও করে। আমরা যখন ১৯৭১ সালে স্বাধীন হয়েছিলাম, তখন আমরা ধরে নিয়েছিলাম একটি সত্যিকারের গণতান্ত্রিক রাষ্ট্র পাবো। কিন্তু সেদিন যারা গণতন্ত্রের দাবিদার ছিল, সেই আওয়ামী লীগের হাতেই বাকশাল প্রতিষ্ঠিত হয়। ২০০৮ সালে তারা ক্ষমতায় আসার পর অত্যন্ত সুকৌশলে গণতন্ত্র ধ্বংস করেছে।

শুক্রবার রাতে গোপালগঞ্জে আওয়ামী লীগের হামলায় একজন স্বেচ্ছাসেবক দল নেতা নিহত হয়েছে জানিয়ে মির্জা ফখরুল বলেন, হায়নার মতো এখনও আক্রমণ করে নৈরাজ্য সৃষ্টি করতে চায় আওয়ামী লীগ। এই ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে।

আন্দোলন-সংগ্রামে যারা নিহত ও আহত হয়েছেন তাদের সবাইকে রাষ্ট্রীয়ভাবে মূল্যায়নসহ ভাতা দেওয়ার দাবিও জানান বিএনপি মহাসচিব।

অন্তর্বর্তী সরকারের কাছে জনগণের আকাঙ্খা, তারা একটি নিরপেক্ষ নির্বাচন করবে। সেজন্য গণতন্ত্র রক্ষা প্রতিষ্ঠানগুলো ঠিক করার দাবি জানান ফখরুল।

শেষে ফখরুল বলেন, আসুন, আমরা সামনের দিনগুলোতে পেছনে ফিরে না তাকাই। সামনের দিনগুলোতে আমরা গণতন্ত্র, মানুষের পক্ষে এগিয়ে যাই, এটাই হোক আমাদের এখনকার শপথ।

সর্বশেষ - আন্তর্জাতিক