শুক্রবার , ২৫ আগস্ট ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

জনগণের টাকা খরচ করে ব্রিকসের সদস্য হতে, পারেন নাই: খসরু

প্রতিবেদক
Newsdesk
আগস্ট ২৫, ২০২৩ ৫:৫৭ অপরাহ্ণ

ব্রিকসের সদস্য হতে না পারায় সরকারের সমালোচনা করে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, দক্ষিণ আফ্রিকায় গিয়েছিলেন জনগণের টাকা খরচ করে, ব্রিকসের সদস্য হতে, তা পারেন নাই। সেখানে গিয়ে নৌকায় ভোট চাইছেন এবং বিএনপিকে গালিগালাজ করছেন। এদিক ওদিক গিয়ে কাজ হবে না। তৃতীয় কোনো দেশে গিয়ে বাইলেটারাল (দ্বিপক্ষীয়) মিটিং হয় না।

শুক্রবার রাজধানীর শ্যামলীতে সরকার পতনের এক দফা দাবিতে বিএনপির কালো পতাকা গণমিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন আমির খসরু।

আইনশৃঙ্খলা বাহিনী জনগণের বিপক্ষে যাবে না উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আওয়ামী লীগ এখন বাংলাদেশের মানুষের প্রতিপক্ষ। জনগণের প্রতিপক্ষ হয়ে কেউ বিজয়ী হবে না।

প্রশাসন নিয়ে সরকারের পরিকল্পনা নিয়ে খসরু বলেন, আগামীতে ক্ষমতায় টিকে থাকতে সরকার প্রশাসন এবং বিচারকদের দিয়ে রেজিম (শাসনব্যবস্থা) তৈরি করেছে। বিচারকদের দিয়ে বিরোধী দলীয় নেতাদের সাজা দিচ্ছে, পুলিশ দিয়ে গ্রেফতার করে মিথ্যা মামলা দিচ্ছে, নতুন করে জঙ্গি খেলা খেলছে।

তিনি বলেন, আওয়ামী লীগের চেয়ে বড় জঙ্গি কোনো দল নেই। বিশ্বে আওয়ামী লীগের চেয়ে বড় কোনো সন্ত্রাসী দল নেই। তাদের আর ক্ষমতায় রাখা যাবে না।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানের সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক, যুগ্ম মহাসচিব হাবিবুন নবী খান সোহেল প্রমুখ।

সর্বশেষ - আন্তর্জাতিক

আপনার জন্য নির্বাচিত