মঙ্গলবার , ২৬ মার্চ ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

জাতীয় পার্টির দ্বন্দ্বে সরকার দায়ী: জিএম কাদের

প্রতিবেদক
Newsdesk
মার্চ ২৬, ২০২৪ ৫:৫৫ অপরাহ্ণ

দলের ভেতরে কোন্দলের জন্য সরকারকে দায়ী করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। তিনি বলেছেন, দল হিসেবে জাতীয় পার্টি অনেক সমস্যার সম্মুখিন হচ্ছে। কিন্তু সরকার সেখানে ইন্ধন দেয়, এসব ঠিক নয়।

মঙ্গলবার স্বাধীনতা দিবস উপলক্ষে বনানীতে পার্টির কার্যালয়ে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ইতিহাসকে বিকৃত করা হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, কিছু মানুষকে ওপরে উঠিয়ে বাকি সবাইকে মুছে ফেলা হচ্ছে। বর্তমান সরকার মুক্তিযুদ্ধ আর মুক্তিযোদ্ধাদের দলীয়করণ করেছে। এমনও দেখা যাচ্ছে, বয়স ৫০ হয়নি অথচ সে মুক্তিযোদ্ধা, এইগুলো কী মুক্তিযুদ্ধের চেতনা?

মুক্তযুদ্ধের চেতনা নিয়ে সরকার ব্যবসা করছে মন্তব্য করে তিনি বলেন, এখন ব্যাংক থেকে হিসাবহীনভাবে টাকা লুট হচ্ছে। সুশাসনের অভাবের কারণে কোনো জবাবদিহিতা নেই। মানুষের কথা শোনার প্রয়োজন সরকারের নেই।

তিনি বলেন, একটি স্তরের পরে কথা বলা যায় না। সরকারের বিরুদ্ধে কথা বললে মামলা করা হয়। আইন করে মামলা করা হয়। কথা বলতে দেয়া হয় না।। মানুষের মুখ বন্ধ করে দেয়া হচ্ছে।

সংসদের বিরোধীদলীয় এ নেতা বলেন, আমরা বৈষম্যমুক্ত দেশ চাই, বৈষম্যমুক্ত সমাজ চাই। বৈষম্য করে দেশকে বিভক্ত করা হয়েছে। আর এসবের কারণে একটা সুবিধাবাদী গোষ্ঠী তৈরি হয়েছে। আর সারাদেশে লুটপাটের রাজনীতি হচ্ছে। এসব বৈষম্যের বিরুদ্ধে সংগ্রাম করেছিলেন এরশাদ। যার জন্য দেশ স্বাধীন করা হয়েছে, সেই সমাজ হয়নি।

ভোট আর নেতা নির্বাচনের অধিকার দিতে হবে দাবি করে এই জাপা নেতা বলেন, মানুষ বেশির ভাগ দিন অনিশ্চয়তায় কাটাচ্ছে। গতকাল কী খাবে সেই চিন্তায় তারা দিন পার করছে, বাড়িঘর দখল হয়ে যাবে কিনা সেই চিন্তায় দিন কাটছে।

সর্বশেষ - আন্তর্জাতিক