রবিবার , ১৭ ডিসেম্বর ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

জাতীয় পার্টি-আ.লীগ আসন সমঝোতা, নৌকার প্রার্থী প্রত্যাহার হচ্ছে: ওবায়দুল কাদের

প্রতিবেদক
Newsdesk
ডিসেম্বর ১৭, ২০২৩ ২:৪১ অপরাহ্ণ

জাতীয় পার্টিসহ শরিকদের জন্য ছেড়ে দেওয়া আসনে নিজেদের প্রার্থী প্রত্যাহার করে নেবে আওয়ামী লীগ। তবে জাতীয় পার্টিকে কয়টি আসন ছাড়বে এখনও পরিষ্কার করেনি দলটি।

রোববার (১৭ ডিসেম্বর) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের একথা বলেন।

শরিক ও মিত্রদের সঙ্গে সমঝোতা হওয়া আসনগুলোতে আওয়ামী লীগ নৌকা প্রত্যাহার করে নেবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের পর দেশে আরব বসন্ত হবে- এমন উপাদান বাংলাদেশে নেই।

তিনিয়া আরও বলেন, জাতীয় পার্টি নির্বাচন থেকে সরে যাবে এমন তথ্য তার কাছে নেই। জাতীয় পার্টির সঙ্গে আওয়ামী লীগের সমঝোতা আছে। এখানে কোন প্রকার অশোভন পরিস্থিতির সৃষ্টি হয়নি। আমরা বসেই আলোচনা করেছি এবং শুধুমাত্র আসন ভাগাভাগি নয়, বিএনপি নির্বাচন বয়কট, প্রতিরোধের যে ডাক দিয়েছে এটা নিয়ে নির্বাচনে আসা সমমনা দলগুলোর সবার যে ঐক্য থাকা দরকার সে বিষয়েও কথা হয়েছে।

আসন ছাড় ও প্রত্যাহারের বিষয়টি বিকেল চারটার মধ্যে পরিস্কার হবে উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ১৬ ডিসেম্বর বিজয়ের দিনকে এক বিএনপি নেতা পরাজয় দিবস বলছেন। পরাজয় তো বিএনপি ও জামাতের- পাকিস্তানের যারা দোসর। তারা মানুষের জন্য রাজনীতি করে না, গণতন্ত্রে তারা বিশ্বাস করে না। ষড়যন্ত্র সহিংসতা, গুপ্ত হামলা চালিয়ে নির্বাচন বানচালে তাদের রঙ্গিন খোয়াব সফল হবে না।

সর্বশেষ - আন্তর্জাতিক