রবিবার , ৮ সেপ্টেম্বর ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

জাতীয় সংগীত নিয়ে আমান আযমীর বক্তব্য ব্যক্তিগত: জামায়াত

প্রতিবেদক
Newsdesk
সেপ্টেম্বর ৮, ২০২৪ ৪:০৫ অপরাহ্ণ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার বলেছেন, আব্দুল্লাহিল আমান আযমী জামায়াতে ইসলামীর সদস্য নন। তিনি জাতীয় সংগীত নিয়ে যা বলেছেন, সেটি তার ব্যক্তিগত বিষয়। এই বক্তব্যের ব্যাখ্যার দায় জামায়াতে ইসলামের না।

রোববার দুপুরে রংপুর নগরীর কেরানী পাড়া ওয়েস্টার্ন কুজিন সম্মেলন কক্ষে আয়োজিত বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদ পরিবারের সদস্যদের মধ্যে আর্থিক সহায়তা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এর আগে রংপুর জেলা ও মহানগরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় নিহত ১৬ শহীদের পরিবারের সদস্যদের মধ্যে দুই লাখ টাকা করে মোট ৩২ লাখ টাকা দেয় জামায়াতে ইসলাম।

আন্দোলনে শহীদের প্রকৃত সংখ্যার বিষয়ে তিনি বলেন, এখনও মরদেহ পাওয়া যাচ্ছে। অনেকে চিকিৎসাধীন মারা যাচ্ছে। সুতরাং এর প্রকৃত সংখ্যা আরও পরে পাওয়া যাবে।

এর আগেও শহীদদের পরিবারের সদস্যদের মধ্যে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে বলেও জানান পরওয়ার।

জাতীয় নির্বাচন নিয়ে গোলাম পরওয়ার বলেন, এখনও নির্বাচন নিয়ে কথা বলার সময় হয়নি। সময় হলেই বলবেন।

আওয়ামী লীগের সময়ে গঠিত মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালে ১৬ বছরে সব  হত্যা, খুন, গুমের বিচারসহ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গণহত্যার বিচার হবে বলেও জানান জামায়াতের সেক্রেটারি।

প্রয়োজনীয় সংস্কারগুলো করে একটি নির্বাচনের আয়োজন করতে অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশের সংস্কার এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ। গত ১৫ বছরের রাষ্ট্রযন্ত্রের রন্ধ্রে রন্ধ্রে ফ্যাসিবাদের দোসররা ঘাপটি মেরে বসে আছে। সংবিধান ও ইসি সংস্কার করতে হবে। আমাদের সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোতে গত ১৫ বছরে দলীয়করণ হয়েছিল, সেগুলোর সংস্কার করতে হবে।

অনুষ্ঠানে মহানগর জামায়াতের আমীর এটিএম আজম খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন- সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আব্দুল হালিম, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মাহবুবুর রহমান বেলাল, জামায়াতের জেলা আমীর অধ্যাপক গোলাম রব্বানী, সেক্রেটারি ওবায়দুল্লাহ সালাফী, মহানগর শিবিরের সেক্রেটারি নুরুল হুদাসহ অনেকে।

তিন সেপ্টেম্বর জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংবাদ সম্মেলন করেন একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে সাজাপ্রাপ্ত আসামি ও জামায়াতে ইসলামীর সাবেক আমির গোলাম আযমের ছেলে আব্দুল্লাহিল আমান আযমী। এসময় বাংলাদেশের জাতীয় সংগীত ও সংবিধান পরিবর্তনের দাবি জানান তিনি।

সর্বশেষ - আন্তর্জাতিক

আপনার জন্য নির্বাচিত