শনিবার , ৩০ ডিসেম্বর ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

‘জাল ভোট পড়লে চাকরি থাকবে না’: ইসি হাবিব 

প্রতিবেদক
Newsdesk
ডিসেম্বর ৩০, ২০২৩ ৬:২৭ অপরাহ্ণ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কোনো অনিয়ম হলে নির্বাচনী কর্মকর্তাদের চাকরি হারাতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবিব খান।

শনিবার যশোরের মনিরামপুরে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় এ মন্তব্য করেন তিনি।

আহসান হাবিব খান বলেন, ভোটে পথভ্রষ্ট, অতি উৎসাহী, সন্ত্রাসীদের কোনো সুযোগ দেয়া যাবে না। কোনো প্রকার অনিয়ম হলে চাকরি হারাতে হবে।

আর কেন্দ্র দখলের চেষ্টা হলে ভোট বন্ধ করে নির্বাচনী কর্মকর্তাদের চলে যাওয়ার আদেশ দেন ইসি হাবিব। তিনি বলেন, লাগলে ভোট নেয়া হবে পরে।

নির্বাচন কমিশনার বলেন, সঠিক লোককে তার পছন্দের মতো ভোট দেয়ার ব্যবস্থা করতে হবে। ভোট নিয়ে নানা অভিযোগ আসে। সত্য-মিথ্যা দুই অভিযোগই তদন্ত করা হবে। মিথ্যা অভিযোগ দিলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরো বলেন, আমাদের দেশের উপর বিদেশিদের নজর আছে। বাইরের কেউ আমাদের সমস্যা ঠিক করে দিতে পারবে না। ফলে আমাদের সমস্যা আমাদেরই সমাধান করতে হবে।

এদিন সকালে মনিরামপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে এ কর্মশালার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার জাকির হোসেনের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, খুলনা বিভাগীয় নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবির।

দুই দিনব্যাপী এ কর্মশালায় মণিরামপুর উপজেলার ২ হাজার ৭০০ জন ভোট গ্রহণ কর্মকর্তা প্রশিক্ষণ নিচ্ছেন।

সর্বশেষ - আন্তর্জাতিক