বৃহস্পতিবার , ১৬ মে ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

দেশকে নিয়ন্ত্রণে রাখতে চায় ভারত: ফখরুল

প্রতিবেদক
Newsdesk
মে ১৬, ২০২৪ ৬:২১ অপরাহ্ণ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জন্ম হওয়ার পর থেকে সব সময় বাংলাদেশকে নিয়ন্ত্রণে রাখতে চেয়েছে ভারত। শুধু ফারাক্কা নয়, সব ধরণের পানি বন্টন নিয়ে গড়িমসি করছে প্রতিবেশী দেশটি।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে মওলানা ভাসানীর ঐতিহাসিক ফারাক্কা লংমার্চ দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে ভাসানী অনুসারী পরিষদের আলোচনা সভায় এসব কথা বলেন বিএনপি মহাসচিব।

সরকারের নতজানু পররাষ্ট্র নীতির কারণে জনগণ ন্যায্য হিস্যা পাচ্ছে না দাবি করে ফখরুল বলেন, নিজেদের স্বার্থ রক্ষা করতে জনগণের সবকিছু বিসর্জন দিয়েছে তারা। এর দায় সরকারকেই নিতে হবে।

পরাজয়ের ভয়ে নির্বাচনের নামে ভিবিন্ন কৌশলে সরকার ক্ষমতায় রয়েছে মন্তব্য করে বিএনপি মহাসচিব অভিযোগ করেন, খালেদা জিয়াকে মিথ্যা মামলায় আটকে রাখা হয়েছে। ৬০ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে।

এসময় লড়াই ছাড়া বিকল্প কোন পথ নেই দাবি করে ভেদাভেদ ভুলে সরকার পতনের লড়াইয়ে সবাইতে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান ফখরুল।

নিজের বক্তব্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বাংলাদেশের জন্ম হওয়ার পর থেকে এদেশের প্রতিবেশী দেশ বাংলাদেশকে নিয়ন্ত্রণের চেষ্টা করেছে। এই নতজানু সরকার পুরোপুরিভাবে বাংলাদেশের পক্ষে শক্ত অবস্থান নিতে পারছে না নিজেদের দুর্বলতার জন্য।

তিনি আরও বলেন, গণতান্ত্রিক অধিকার ফিরে পাবার জন্য বহু রাজনৈতিক দল এক হয়ে লড়াই করছে, অনেকে প্রাণ দিয়েছে। ৬০ লাখ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। আজও নির্যাতন নিপীড়ন চলছে, সাজা দিয়ে কারাগারে পাঠানো হচ্ছে। সরকার তাদের প্রভুদের স্বার্থ রক্ষার জন্য জনগণের ওপর নির্যাতন চালিয়ে যাচ্ছে।

মির্জা ফখরুল বলেন, ভূমিধ্বস পরাজয়ের ভয়ে, নিশ্চিহ্ন হবার ভয়ে নিজেদের মতো নির্বাচন করে ক্ষমতা ধরে রেখেছে আওয়ামী লীগ। এই সরকারের একমাত্র কাজ হচ্ছে নিজেদের বিত্ত তৈরি করা ও অন্য দেশের স্বার্থ রক্ষা করা। তাই নিজেদের আরও ঐক্যবদ্ধ হয়ে নিজেদেরই দাবি আদায় করতে হবে, অন্য কেউ এসে কাজ করে দেবে না।

সব গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে লড়াই করার আহবান জানিয়ে মির্জা ফখরুল বলেন, ঐক্যবদ্ধ হয়ে লড়াই করলে আমরা জয়যুক্ত হবো। কোনো শক্তি আমাদের রুখতে পারবে না। সকলকে দলমত নির্বিশেষে এক হতে হবে।

নিজের বক্তব্যে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, নির্বাচনের নামে এবার ফোর টোয়েন্টি হয়ে গেছে। এই সরকার বেশিদিন টিকতে পারবে না। সরকার নড়বড়ে অবস্থায় আছে, দেশে রিজার্ভ নেই, দেশ বিক্রি হওয়ার অবস্থায় চলে গেছে। আমাদের অধিকার প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। আবেগ দিয়ে নিয়ে নয়, কর্মসূচি দিয়ে যুক্তি দিয়ে মানুষকে রাজপথে এক করতে হবে।

সর্বশেষ - আন্তর্জাতিক

আপনার জন্য নির্বাচিত