সোমবার , ৩১ জুলাই ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

নয়াপল্টনে পুলিশের না, বিএনপির সমাবেশ সোহরাওয়ার্দীতে

প্রতিবেদক
Newsdesk
জুলাই ৩১, ২০২৩ ৯:৪৪ পূর্বাহ্ণ

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি দেয়নি পুলিশ। পরে দলটি সোহরাওয়ার্দী উদ্যানে জনসমাবেশ করার ঘোষণা দিয়েছে। সোমবার বেলা তিনটায় এই সমাবেশ অনুষ্ঠিত হবে।

সোমবার দিবাগত রাতে বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার এক বার্তায় এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, সোমবার বিকেল তিনটায় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের পরিবর্তে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসমাবেশ অনুষ্ঠিত হবে।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন- দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম।

এদিকে নয়াপল্টনে বিএনপর সমাবেশের আবেদনের বিষয়ে মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান সাংবাদিকদের বলেন, সোমবার জনসমাবেশ কর্মসূচির জন্য বিএনপিকে অনুমতি দেয়নি ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এরপরেও যদি দলটি সভা করার চেষ্টা চালায় তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে শনিবার ঢাকার গুরুত্বপূর্ণ প্রবেশমুখে অবস্থান কর্মসূচি পালনকালে রাজধানীর বিভিন্ন এলাকায় বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ এনে এই প্রতিবাদ সমাবেশের ঘোষণা দেয় দলটি।

সেদিন কর্মসূচি শেষে রাতে মির্জা ফখরুল বলেন, রাজধানীতে আমাদের নেতাকর্মীদের ওপর যে অত্যাচারের ঘটনা ঘটেছে, তার প্রতিবাদে ৩১ জুলাই সারাদেশে সব মহানগর ও জেলা সদরে জনসমাবেশ করা হবে।

সর্বশেষ - আন্তর্জাতিক