শুক্রবার , ১৬ আগস্ট ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

নরেন্দ্র মোদীকে ড. ইউনূসের ফোন

প্রতিবেদক
Newsdesk
আগস্ট ১৬, ২০২৪ ৮:৩২ অপরাহ্ণ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ফোন করেছেন বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। শুক্রবার বিকেলে নিজের ভেরিফায়েড এক্স হ্যান্ডেলের এক পোস্টে এ কথা জানিয়েছেন ভারতের সরকার প্রধান।

তিনি লিখেছেন, অধ্যাপক মুহাম্মদ ইউনূসের একটি টেলিফোন কল পেয়েছি। বিরাজমান পরিস্থিতি নিয়ে মতবিনিময় হয়েছে। একটি গণতান্ত্রিক, স্থিতিশীল, শান্তিপূর্ণ ও প্রগতিশীল বাংলাদেশের প্রতি ভারতের সমর্থন পুনর্ব্যক্ত করেছি।

‘তিনি (মুহাম্মদ ইউনূস) বাংলাদেশের হিন্দু ও সকল সংখ্যালঘুদের সুরক্ষা ও নিরাপত্তার আশ্বাস দিয়েছেন,’ লিখেছেন নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে শেখ হাসিনা ভারতে চলে যাওয়ার গত আট আগস্ট অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নেন শান্তিতে নোবেলবিজয়ী ড. ইউনূস।

এদিকে বৃহস্পতিবার ভারতের স্বাধীনতা দিবসে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে বাংলাদেশের পরিস্থিতি নিয়ে কথা বলেন নরেন্দ্র মোদী।

প্রফেসর ইউনূস নরেন্দ্র মোদিকে বলেছেন, বাংলাদেশে সংখ্যালঘুদের নির্যাতন নিয়ে ভারতীয় মিডিয়ায় অতিরঞ্জিত খবর প্রকাশ করা হয়েছে। সত্যিকার অর্থে কী ঘটেছে সেটি দেখতে বাংলাদেশে এসে ভারতীয় সাংবাদিকদের রিপোর্ট করার আহ্বান জানিয়েছেন তিনি।

তিনি বলেন, বাংলাদেশের সংখ্যালঘু সম্প্রদায় হিন্দুদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন ১৪০ কোটি ভারতীয়। প্রতিবেশী দেশ হিসেবে, বাংলাদেশে যা কিছু ঘটেছে তা নিয়ে যে উদ্বেগ, তা আমি অনুধাবন করতে পারি।

প্রধান উপদেষ্টার প্রেস উইংয়ের দেওয়া বিবৃতিতে অরাো বলা হয়েছে, “শুক্রবার ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কথা বলেছেন প্রধান উপদেষ্টা প্রফেসর মুহাম্মদ ইউনূস। বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধানের দায়িত্ব গ্রহণ করায় নরেন্দ্র মোদি প্রফেসর ইউনূসকে শুভেচ্ছা জানিয়েছেন।”

নরেন্দ্র মোদী বলেন, আমার আশা, পরিস্থিতি দ্রুতই স্বাভাবিক হয়ে আসবে। বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় আমাদের মঙ্গল কামনা অব্যাহত থাকবে।

সর্বশেষ - আন্তর্জাতিক