মঙ্গলবার , ১ নভেম্বর ২০২২ | ২৩শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

নির্বাচনের আগের রাতে ৪ প্রার্থীকে বহিষ্কার করলো বিএনপি

প্রতিবেদক
Newsdesk
নভেম্বর ১, ২০২২ ৫:১৮ অপরাহ্ণ

দলীয় শৃঙ্খলা না মেনে নির্বাচনে অংশ নেওয়ায় সিলেটের চার বিএনপি নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার (১ নভেম্বর) রাতে তাদের বহিষ্কার করা হয়। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত দলীয় প্যাডে লিখিতভাবে তাদের বহিষ্কারের কথা জানানো হয়। বুধবার (২ নভেম্বর) এসব নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা।

বহিষ্কার হওয়া চার নেতার মধ্যে রয়েছেন ওসমানীনগর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো. কামরুল ইসলাম। ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী সহ-সভাপতি মো. গয়াস মিয়া এবং মহিলা বিষয়ক সম্পাদক ও নারী ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী মুসলিমা আক্তার চৌধুরী।

এছাড়া সিলেটের বিশ্বনাথ পৌরসভা নির্বাচনে মেয়র পদপ্রার্থী মুমিন খানকেও বহিষ্কার করা হয়েছে। তিনি যুক্তরাজ্যের নিউহাম বিএনপির সাংগঠনিক সম্পাদক।

বহিষ্কারাদেশে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে তাদের বহিষ্কারের তথ্য জানানো হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইমরান আহমদ। তিনি  বলেন, ‘এই সরকারের অধীনে অনুষ্ঠিত কোনও নির্বাচনে বিএনপি অংশ নেয়নি। সেইসঙ্গে অতীতে দলের অনেক নেতা নির্বাচনে অংশ নেওয়ায় দল তাদের বহিষ্কার করেছে। এবার ওসমানীনগর উপজেলা নির্বাচন ও বিশ্বনাথ পৌর নির্বাচনে অংশ নেওয়ায় প্রার্থীদের বিরুদ্ধে দল ব্যবস্থা নিয়েছে।’

সর্বশেষ - আন্তর্জাতিক