বৃহস্পতিবার , ২২ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

পানির উচ্চতার কারণে বাধ থেকে স্বয়ংক্রিয়ভাবে নেমে আসে: ভারতীয় হাইকমিশনার

প্রতিবেদক
Newsdesk
আগস্ট ২২, ২০২৪ ৭:০২ অপরাহ্ণ

পানির উচ্চতার কারণে বাধ থেকে স্বয়ংক্রিয়ভাবে পানি নেমে এসেছে বলে মন্তব্য করেছেন ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা। বৃহস্পতিবার (২২ আগস্ট) অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সাথে সৌজন্য সাক্ষাতে এ কথা বলেন তিনি। পরে বিকেলে ফরেন সার্ভিস একাডেমীতে সাংবাদিকদের প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম এ তথ্য জানান।

এ সময় প্রণয় ভার্মা সামাজিকমাধ্যমে বিভিন্ন পোস্টের কারণ বাংলাদেশে ভারতীয় স্থাপনার নিরাপত্তার বিষয়ে উদ্বেগের কথা ড. মুহাম্মদ ইউনূসকে জানান।

এদিকে, বাংলাদেশে সৃষ্ট বন্যা নিয়ে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মিডিয়া সেন্টার থেকে একটি বিবৃতি দেয়া হয়েছে। বিবৃতিতে বাংলাদেশের পূর্ব সীমান্তবর্তী অঞ্চলে ভারত কোনও বাঁধের মুখ খুলে দেয়নি দাবি করা হয়। অতিরিক্ত পানির চাপে সেটি একা একাই খুলে গেছে বলে দাবি করে ভারত। এবার সেই সুরেই কথা বললেন ভারতীয় হাইকমিশনার।

প্রেস সচিব আরও জানান, বন্যাদুর্গত সব জেলায় পরিদর্শনে যাবেন উপদেষ্টারা। ইতোমধ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ উপদেষ্টা ফারুক-ই-আযম দুর্যোগপ্রবণ এলাকার উদ্দেশে রওনা দিয়েছেন। বন্যায় প্রায় ৩৬ লাখ মানুষ আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত দুইজন মারা গেছেন। তবে নিখোঁজের বিষয়ে সরকারি কোনও তথ্য নেই।

সর্বশেষ - আন্তর্জাতিক