বুধবার , ২০ সেপ্টেম্বর ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

পোলিং এজেন্ট বাছাই ও প্রশিক্ষণ শুরু আওয়ামী লীগের

প্রতিবেদক
Newsdesk
সেপ্টেম্বর ২০, ২০২৩ ১:৪৭ অপরাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সর্বাত্মক প্রস্তুতি শুরু করেছে আওয়ামী লীগ। দলটির একদিকে যেমন চলছে বিএনপিকে মোকাবেলা করে মাঠ দখলে রাখার কর্মসূচি, তেমনি সমান তালে চলছে নির্বাচনী কাজও।

দলটির পক্ষ থেকে জানানো হয়েছে, আওয়ামী লীগের নির্ধারিত ৪০ শতাংশ ভোটারকে নির্বাচনের দিন ভোটকেন্দ্রে আনার লক্ষ্য নিয়েছে ক্ষমতাসীনরা। এছাড়া আওয়ামী লীগ সরকারের সময়ে উন্নয়ন কাজগুলো তুলে ধরে সাধারণ মানুষকে নির্বাচনের দিন কেন্দ্রে আনতেও কাজ শুরু করেছেন তারা। সারাদেশে শুরু হয়েছে পোলিং এজেন্টদের বাছাই ও প্রশিক্ষণ।

আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক কবীর বিন আনোয়ার বলেন, ২০০৯ থেকে এ পর্যন্ত আওয়ামী লীগ সরকারের টানা তিন মেয়াদে সারাদেশে ব্যাপক উন্নয়ন আর জনবান্ধব কর্মসূচির কারণে আওয়ামী লীগ ও শেখ হাসিনারনার প্রতি আস্থা বেড়েছে। নির্বাচনে সেসব সাধারণ মানুষের দুয়ার যাওয়া আর নিজস্ব কর্মীদের কেন্দ্রে আনতে পারলে নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা ধরে রাখা সম্ভব।

তিনি জানান, ইতিমধ্যে পোলিং এজেন্ট বাছাই, তাদের প্রশিক্ষণ এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকারবিরোধী অপপ্রচারের জবাব দিতে অনলাইন যোদ্ধাও তৈরি করছে আওয়ামী লীগ।

তার ধারনা, প্রশিক্ষিত এসব কর্মী স্মার্ট বাংলাদেশ গঠনে সবচেয়ে বড় ভূমিকা রাখবে বলে।

সর্বশেষ - আন্তর্জাতিক

আপনার জন্য নির্বাচিত