মঙ্গলবার , ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

ফরিদপুরে প্রতিমা ভাঙচুরে সন্দেহভাজন ভারতীয় গ্রেপ্তার

প্রতিবেদক
Newsdesk
সেপ্টেম্বর ১৭, ২০২৪ ৩:৫৪ অপরাহ্ণ

ফরিদপুরের ভাঙ্গা বাজারের চাউল পট্টি এলাকায় হরি মন্দির ও থানা রোডের কালি মন্দিরে নির্মাণাধীন প্রতিমা ভাঙচুরের অভিযোগে সন্দেহভাজন একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার বিকেলে সংবাদমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে ফরিদপুর জেলা পুলিশ এই তথ্য জানিয়েছে।

গ্রেপ্তার ব্যক্তির নাম সঞ্জিত বিশ্বাস (৪৫)। তার বাড়ি ভারতের নদীয়া জেলায়। স্থানীয়দের ভাষ্য, ওই ব্যক্তি মানসিক ভারসাম্যহীন। গত প্রায় দেড় মাস ধরে ভাঙ্গা বাজার, ভাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় তাকে দেখা গেছে।

পুলিশ জানায়, এ ঘটনায় ভাঙ্গা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। পরে গ্রেপ্তার ব্যক্তিকে ১৫১ ধারায় আদালতে পাঠানো হয়েছে।

পুলিশের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত শনিবার (১৪ সেপ্টেম্বর) দিবাগত গভীর রাতে ফরিদপুরের মন্দিরের প্রতিমা দুর্বৃত্তরা ভাঙচুর করে। পরের দিন রোববার সকালে স্থানীয় থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। ওই দিন পুলিশ সুপার মো. আব্দুল জলিল পরিদর্শনকালে মন্দিরের কয়েকটি প্রতিমা ভাঙা দেখতে পান।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘটনার বিষয়ে তদন্তকালে কালি মন্দিরের সামনে পরিত্যক্ত খাটের ওপর শুয়ে ছিলেন এক বৃদ্ধ। খাটের পাশে মাটিতে আরেকজন ব্যক্তিকে দেখা যায়। জিজ্ঞাসাবাদে বৃদ্ধ ব্যক্তিকে স্থানীয়রা পরিচিত বলে সনাক্ত করেন। অপর ব্যক্তির পরিচয় জিজ্ঞাসা করা হলে তিনি নাম-পরিচয় না জানালে সন্দেহ হয়। পরে তাকে ভাঙ্গা থানায় এনে জিজ্ঞাসাবাদ কালে জানা যায় তিনি ভারতীয় নাগরিক।

তবে গ্রেপ্তার ব্যক্তি প্রতিমা ভাঙচুরের সঙ্গে জড়িত কি না তা স্পষ্ট করা হয়নি।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) শৈলেন চাকমা বলেন, তদন্ত চলছে।

সর্বশেষ - আন্তর্জাতিক