সোমবার , ৬ মে ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

ফিলিস্তিনের পক্ষে সংহতি জানিয়ে ছাত্রলীগের বিক্ষোভ-সমাবেশ

প্রতিবেদক
Newsdesk
মে ৬, ২০২৪ ৩:০০ অপরাহ্ণ

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা এবং ফিলিস্তিনে ইসরাইলি বাহিনীর বর্বরতার বন্ধের দাবিতে বিশ্বব্যাপী চলমান ছাত্র-আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করছে ছাত্রলীগ।

এছাড়া দেশব্যাপী আগে থেকেই ঘোষণা করা কর্মসূচিতে ফিলিস্তিনের পতাকা উত্তোলন, পদযাত্রা ও ছাত্র সমাবেশ করেছে দেশের সংগঠনটি।

সোমবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন কলেজের ছাত্রলীগের নেতাকর্মীরা জড়ো হয়। এসময় ফিলিস্তিনের জয় হোক নামে নানা স্লোগান দিতে থাকেন তারা। স্লোগানের পাশাপাশি ফিলিস্তিনের পতাকা হাতে বিক্ষোভ মিছিল করেন তারা।

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানসহ কেন্দ্রীয় নেতারা মধুর ক্যান্টিন থেকে পদযাত্রা নিয়ে রাজু ভাস্কর্যে জড়ো হন।

ন্যায্যতা-ন্যায়-মানবাধিকার প্রতিষ্ঠার মাধ্যমে স্বাধীন রাষ্ট্র হিসেবে ফিলিস্তিনের স্বীকৃতি এবং নিরীহ ফিলিস্তিনিদের ওপর অপরাধের বিরুদ্ধে বিশ্বব্যাপী শিক্ষার্থী, শিক্ষকসহ নাগরিকরা যে আন্দোলনের সূচনা করেছে তার প্রতি সংহতি জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। এ লক্ষ্যে সোমবার সারাদেশে বিক্ষোভ-মিছিলসহ বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হয়।

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের স্বীকৃতি এবং ফিলিস্তিনে ইসরাইলি বাহিনীর বর্বর হত্যাযজ্ঞের প্রতিবাদ ও স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের স্বীকৃতির দাবিতে বিশ্বব্যাপী শিক্ষক-শিক্ষার্থী ও সচেতন নাগরিকদের চলমান আন্দোলনে সংহতি জানিয়েছে ফেনী জেলা ছাত্রলীগ।

বেলা ১১টায় ফেনী সরকারি কলেজ মাঠ থেকে এক হাজার ফুট দৈর্ঘ্যের ফিলিস্তিনি পতাকা নিয়ে জেলা ছাত্রলীগ সভাপতি তোফায়েল আহম্মদ তপু ও সাধারণ সম্পাদক নুর করিম জাবেদের নেতৃত্বে পদযাত্রা শুরু হয়। শহরের প্রধান সড়ক ঘুরে আবার কলেজ মাঠে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সর্বশেষ - আন্তর্জাতিক