মঙ্গলবার , ৩০ জানুয়ারি ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

বিএনপির ব্যার্থতার দায় গণতন্ত্রকে দিয়ে লাভ নেই: কাদের

প্রতিবেদক
Newsdesk
জানুয়ারি ৩০, ২০২৪ ১:৫২ অপরাহ্ণ

ত্রুটিমুক্ত গণতন্ত্র কোথাও নেই মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমাদের গণতন্ত্র রাতারাতি ত্রুটিমুক্ত হবে না। বিএনপি দেশে যে অগ্নিসন্ত্রাস করেছে তা গণতন্ত্রকে কণ্টকাকীর্ণ করেছে। যারা নতুন সরকারকে অভিনন্দন জানিয়েছেন তারা কেউ ত্রুটিপূর্ণ নির্বাচন বলেনি।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

কাদের বলেন, সারা বিশ্বে কেউই দাবি করতে পারবে না তাদের গণতন্ত্র ত্রুটিমুক্ত। যারা আমাদের নির্বাচন পরবর্তি প্রতিক্রিয়ায় অভিনন্দন বা সমালোচনা করেছেন কেউই ত্রুটিপূর্ণনির্বাচনের কথা বলেননি। মার্কিন দূতাবাস অভিনন্দন জানিয়েছে এবং বাংলাদেশের সাথে কাজ করার অভিপ্রায় জানিয়েছে। ইউরোপসহ বিভিন্ন রাষ্ট্রপ্রধানসহ জাতিসংঘের মহাসচিবও প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন।

তিনি বলেন, জনগণের ভোটের নির্বাচিত জনপ্রতিনিধিরা আজ সংসদে যোগ দেবেন। দেশি-বিদেশি বিভিন্নমুখী ষড়যন্ত্রকে প্রতিহত করে দ্বাদশ সংসদ নির্বাচন হয়েছে। জনগণের প্রতি আজকের এই দিনে কৃতজ্ঞতা জানাই। দেশের গণতন্ত্রের অভিযাত্রায় এই সংসদ এক মাইলফলক। নানা দেশি-বিদেশি ষড়যন্ত্রকে উড়িয়ে দিয়ে জনগণের আস্থায় এ নির্বাচন হয়েছে। জনগণের এই আস্থা আমাদের গণতন্ত্রকে আরো শক্তিশালী করবে।

তিনি বলেন, আজকের বিশ্ব পরিস্থিতি পৃথিবীময় অর্থনীতির ওপর চরম আঘাত এনেছে। আজকে বাজার নিয়ন্ত্রণ ও দ্রব্যমূল্য কঠিন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। আশা করি জনগণের সমস্যা সমাধানে জনপ্রতিনিধিরা কাজ করবে।

নির্বাচন প্রসঙ্গে কাদের বলেন, আমাদের গণতন্ত্র ত্রুটিমুক্ত নয়। কিন্তু বিএনপির গণতন্ত্র বিরোধী ষড়যন্ত্রের মুখে গণতান্ত্রিক নির্বাচন করাটাই চ্যালেঞ্জ ছিলো। বিএনপি নির্বাচনে আসলে আরও প্রতিদ্বন্দীতা হতো। কিন্তু এই ত্রুটি বিএনপির সৃষ্টি। এখানে সরকারকে দোষারোপ করা যাবে না। বিএনপির আন্দোলনের ব্যার্থতার জন্য গণতন্ত্রকে অপবাদ দিয়ে কোন লাভ নেই।

সর্বশেষ - আন্তর্জাতিক