মঙ্গলবার , ১১ অক্টোবর ২০২২ | ২৩শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

বিএনপির ৫৪ নেতাকর্মীর নামে মামলা, বিদেশে থেকেও আসামি সোহরাব উদ্দিন

প্রতিবেদক
Newsdesk
অক্টোবর ১১, ২০২২ ৩:২২ অপরাহ্ণ

গাজীপুরে বিএনপির শোক র‌্যালিতে হামলার ঘটনায় মামলা করেছে পুলিশ। এতে আসামি করা হয়েছে জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান ও মহানগর বিএনপির সদস্য সচিব শওকত হোসেন সরকারসহ ৫৪ জন সক্রিয় নেতাকর্মীকে।

এমনকি গাজীপুর মহানগর বিএনপির আহ্বায়ক মো. সোহরাব উদ্দিন দেশের বাইরে অবস্থান করলেও মামলায় তাকেও আসামি করা হয়েছে।

পদ-পদবি আছে কিন্তু ঘটনাস্থলে ছিলেন না মহানগর বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের অনেক সক্রিয় নেতাকর্মীকে এ মামলায় আসামি করা হয়েছে। এছাড়া মামলায় অজ্ঞাত সংখ্যক ব্যক্তিকে আসামি করা হয়েছে। পুলিশ গ্রেফতারকৃত ১৩ জনকে রিমান্ডে নিয়েছে।

সোমবার বিকালে বিএনপির চলমান আন্দোলনে সারা দেশে পুলিশের গুলিতে নিহত নেতাকর্মীদের স্মরণে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শোক র্যা লির আয়োজন করে গাজীপুর জেলা বিএনপি।

নগরীর রাজবাড়ী রোডে বিএনপি কার্যালয়ের সামনে থেকে র্যা লিটি বের হয়ে কয়েক গজ যেতেই পুলিশ বাধা দেয় এবং ব্যানার ছিনিয়ে নেয়। বাধা উপেক্ষা করে বিএনপি নেতাকর্মীরা সামনে এগোতে চাইলে পুলিশ এলোপাতাড়ি লাঠিচার্জ শুরু করে। একপর্যায়ে পুলিশ টিয়ারশেল ও শটগানের গুলিবর্ষণ করে। এতে ৬ জন গুলিবিদ্ধসহ বিএনপি ও অঙ্গ-সংগঠনের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন।

এ ঘটনায় গাজীপুর সদর মেট্রো থানার এসআই আল আমিন বাদী হয়ে মঙ্গলবার একটি মামলা করেন। মামলায় বলা হয়, আসামিরা অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে দাঙ্গা-হাঙ্গামা, ভাঙচুর, কর্তব্যকাজে বাধাসহ সরকারি কর্মচারীকে মারপিট করে জখম এবং ৫০ হাজার টাকার ক্ষতি সাধন করে।

এজাহারনামীয় আসামিদের মধ্যে কালিয়াকৈর উপজেলা মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক ডালিয়া আক্তার এবং গাজীপুর সদর মেট্রো থানা শাখা ছাত্রদলের সদস্য সচিব রোহানুজ্জামান শুক্কুরসহ অঙ্গসংগঠনের ১৫ জনকে গ্রেফতার দেখানো হয়েছে।

সদর মেট্রো থানার ওসি মোহাম্মদ জিয়াউল ইসলাম জানান, গ্রেফতারকৃত ১৫ জনের রিমান্ড চেয়ে মঙ্গলবার আদালতে পাঠানো হলে আদালত ১৩ জনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সর্বশেষ - আন্তর্জাতিক