বৃহস্পতিবার , ৯ মার্চ ২০২৩ | ২৩শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে দাপুটে জয় বাংলাদেশের

প্রতিবেদক
Newsdesk
মার্চ ৯, ২০২৩ ৬:৪৭ অপরাহ্ণ

বর্তমান টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড টাইগারদের সামনে স্রেফ উড়ে গেছে। দুই ওভার বাকি থাকতেই বাটলার বাহিনীদের সাকিবরা হারিয়েছেন ৬ উইকেটে। এতে তিন ম্যাচের সিরিজে বাংলাদেশ এগিয়ে গেল ১-০ ব্যবধানে।

বৃহস্পতিবার (৯ মার্চ) বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন শান্ত। মাত্র ৩০ বলে এই রান করেন তিনি। এছাড়া তৌহিদ হৃদয় ২৪ ও রনি তালুকদার ২১ রান করেন।

শান্ত-হৃদয়ের জুটি বাংলাদেশকে জয়ের ভিত গড়ে দেয়। মাত্র ৩৯ বলে ৬৫ রান আসে এই জুটি থেকে। এরপর সাকিব-আফিফের ব্যাটে ভর করে বাংলাদেশ জয় নিশ্চিত করে।

টস হেরে আগে ব্যাট করতে নেমে দলকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার জস বাটলার ও ফিল সল্ট। ওপেনিং জুটিতে ১০ ওভারে আসে ৮০ রান। ৩৫ বলে ৩৮ রান করে আউট হন সল্ট।

পরের উইকেটে নেমে সুবিধা করতে পারেননি বাঁ-হাতি ব্যাটার ডেভিড মালান। সাকিব আল হাসানের করা বলে ৭ বলে ৪ রানে আউট হন মালান। তবে তৃতীয় উইকেটে যোগ্য সঙ্গী পান ওপেনার বাটলার। দুর্দান্ত ব্যাট করতে থাকেন বেন ডাকেট। দু’জন মিলে গড়ন ৪৭ রানের জুটি। ১৩ বলে ২০ রান করে আউট হন ডাকেট। এদিকে ফিফটি করার পর ৪২ বলে ৬৭ রানে ফেরেন বাটলার।

এরপর ব্যাট হাতে সুবিধা করতে পারেননি কেউই। স্যাম কারেন ৬ ও ক্রিস ওকস ১ রান করেন। আর ৮ রানে মঈন আলী ও ৫ রানে ক্রিস জর্ডান অপরাজিত থাকেন।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ দুটি উইকেট নেন হাসান মাহমুদ। এছাড়া একটি করে উইকেটের দেখা পেয়েছেন চারজন বোলার।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড: ২০ ওভারে ১৫৬/৬ (সল্ট ৩৮, বাটলার ৬৭, মালান ৪, ডাকেট ২০, মইন ৮*, কারান ৬, ওকস ১, জর্ডান ৫*; নাসুম ৪-০-৩১-১, তাসকিন ৪-০-৩৫-১, মুস্তাফিজ ৪-০-৩৪-১, সাকিব ৪-০-২৬-১, হাসান ৪-০-২৬-২)।

বাংলাদেশ: ১৮ ওভারে ১৫৭/২ (লিটন ১২, রনি ২১, শান্ত ৫১, তৌহিদ ২৪, সাকিব ৩৪, আফিফ ১৫*; কারান ২-০-১৮-০, ওকস ২-০-২১-০, আর্চার ৩-০-২৭-১, রশিদ ৩-০-২৫-১, উড ২-০-২৪-১, মইন ৪-০-২৭-১, জর্ডান ২-০-১৬-০)

 

ফল: বাংলাদেশ ৬ উইকেটে জয়ী।

সর্বশেষ - আন্তর্জাতিক