রবিবার , ১২ মার্চ ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

বুলেটে ক্ষতবিক্ষত রাবি শিক্ষার্থীদের দেহ

প্রতিবেদক
Newsdesk
মার্চ ১২, ২০২৩ ১১:১১ পূর্বাহ্ণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয় ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় পরিস্থিতি শান্ত করতে গিয়ে রাবার বুলেট ও টিয়ার শেল ছুড়ে আইন-শৃঙ্খলা বাহিনী। এই হামলায় বিশ্ববিদ্যালয়ের প্রায় পাঁচজন শিক্ষার্থীদের দেহ ক্ষতবিক্ষত হয়েছে। অনেকের আবার মাথায় জখম হয়েছে, কারো আবার স্থানীয়দের ছোড়া ঢিল চোখে লেগেছে।

এ ঘটনায় প্রতিবাদ জানিয়ে বিক্ষুব্ধ হৃদয় নামের এক রাবি শিক্ষার্থীরা জানান, আইন-শৃঙ্খলা বাহিনী কেন একচেটিয়া আমাদের ওপর হামলা করল। তারা আমাদের ভাইয়ের শরীর ক্ষতবিক্ষত করে দিয়েছে রাবার বুলেটের আঘাতে। বিশ্ববিদ্যালয় প্রশাসন এই হামলার জবাব চাই।

শরিফুল নামের আরেক রাবি শিক্ষার্থী বলেন, একের পর এক অ্যাম্বুল্যান্স যাচ্ছে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে। বিশ্ববিদ্যালয়ের বাসে করেও শিক্ষার্থীদেরকে হাসপাতালে নেওয়া হচ্ছে। তবুও আমাদের ওপর হামলা চালিয়েছে পুলিশ। আমরা মনে করি স্থানীয়দের সঙ্গে আইন-শৃঙ্খলা বাহিনী আপস করেছে। তা না হলে তাদের গুটিকয়েক লোকজনকে না ধরে আমাদের ওপর কেন টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়া হলো।

শনিবার (১১ মার্চ) রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর ফটক দিয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা লাঠিসোটা নিয়ে বের হলে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে। এতে পাঁচজন গুরুতর আহত হন। পরে তাদেরকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সর্বশেষ - আন্তর্জাতিক