সোমবার , ১ আগস্ট ২০২২ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

ভোলায় পুলিশ-বিএনপি সংঘর্ষ: ৭০০ জনের বিরুদ্ধে মামলা

প্রতিবেদক
Newsdesk
আগস্ট ১, ২০২২ ৮:৩৯ পূর্বাহ্ণ

ভোলায় পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে একজন নিহত হওয়ার ঘটনায় পুলিশের পক্ষ থেকে প্রায় ৭০০ জনকে আসামি করে আলাদা দুটি মামলা দায়ের করা হয়েছে।

রোববার (৩১ জুলাই) রাতে পুলিশ বাদী হয়ে ভোলা সদর থানায় মামলা দুটি দায়ের করে। এর মধ্যে একটি মামলায় ৭৫ জনের নামে উল্লেখ করে ও ৩০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। অপর মামলায় অজ্ঞাত ২৫০-৩০০ জনকে আসামি করা হয়েছে।

রোববার জেলা বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের সাথে সংঘর্ষে নিহত হন আব্দুর রহিম নামে বিএনপির এক কর্মী।

সোমবার (১ আগস্ট) সকালে বরিশাল বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক এডভোকেট বিলকিস জাহান শিরিন ভোলায় এসে মর্গের সামনে নিহতের পরিবারকে সমবেদনা জানিয়ে এই হত্যার বিচার দাবি করেন।

ঘটনার পর সোমবার সকাল থেকে জেলা বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের কার্যালয় তালাবদ্ধ অবস্থায় রয়েছে। পুলিশ স্বেচ্ছাসেবক দলের কার্যালয়ের সামনে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে অবস্থান নিয়েছে।

এদিন বেলা ১২টার দিকে ভোলা ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে স্বেচ্ছাসেবক দলের কর্মী আব্দুর রহমানের ময়নাতদন্ত করা হয়। নিহতের লাশের অপেক্ষায় স্বজনরা সকাল থেকে মর্গের সামনে অপেক্ষা করতে থাকে। এসময় তাদের কান্না ও আহাজারিতে বাতাস ভারী হয়ে ওঠে। তারা এই হত্যার বিচার দাবি করেন

ঘটনার পর সোমবার সকাল থেকে জেলা বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের কার্যালয় তালাবদ্ধ অবস্থায় রয়েছে। পুলিশ স্বেচ্ছাসেবক দলের কার্যালয়ের সামনে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে অবস্থান নিয়েছে।

এদিন বেলা ১২টার দিকে ভোলা ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে স্বেচ্ছাসেবক দলের কর্মী আব্দুর রহমানের ময়নাতদন্ত করা হয়। নিহতের লাশের অপেক্ষায় স্বজনরা সকাল থেকে মর্গের সামনে অপেক্ষা করতে থাকে। এসময় তাদের কান্না ও আহাজারিতে বাতাস ভারী হয়ে ওঠে। তারা এই হত্যার বিচার দাবি করেন।

ভোলা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন জানান, ভোলায় পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে একজন নিহত হওয়ার ঘটনায় পুলিশ অ্যাসল্ট মামলায় পুলিশের উপ-পরিদর্শক মো. জসিম বাদী হয়ে ৭৫ জনের নামে উল্লেখ করে ও ৩০০ জনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা দায়ের করেন।

এছাড়াও অজ্ঞাত ২৫০-৩০০ জনকে আসামি করে আলাদা আরও একটি হত্যা মামলা দায়ের করেছে পুলিশ। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে ১০ জনকে গ্রেপ্তার করেছে বলেও জানান তিনি।

এদিকে, রোববার বিকেলে পুলিশ সুপার কার্যালয়ে প্রেস ব্রিফিং করে পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, সমাবেশের অনুমতি না নিয়েই বিএনপি কর্মসূচি দিয়েছে। তাদের শান্তিপূর্ণ সমাবেশে পুলিশ বাধা দেয়নি।

তিনি বলেন, পূর্ব পরিকল্পিতভাবে বিএনপি রাস্তায় নেমে পুলিশের উপর হামলা চালায়। এক পর্যায়ে পুলিশকে লক্ষ করে গুলিবর্ষণ করে ইটপাটকেল নিক্ষেপ করেছে। এতে ১০ পুলিশ সদস্য আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।

সর্বশেষ - আন্তর্জাতিক

আপনার জন্য নির্বাচিত

সরকার নিজেদের পতনের ধ্বনি শুনতে পাচ্ছে: মির্জা ফখরুল

বিএনপি আমলে নিয়োগ পাওয়া পুলিশ-প্রশাসনকে ভোটে চায় না আ.লীগ

কিয়েভে শক্তিশালী বিস্ফোরণ, থমকে আছে সেই রুশ সেনাবহর

জামায়াতকে মাঠে নামিয়ে সন্ত্রাসের প্রস্তুতি বিএনপির: কাদের

চার ক্যাম্পাসে যাবে ‘হাওয়া’ টিম, আজ শুরু জাহাঙ্গীরনগর দিয়ে

দেশের রাজনীতি থেকে ভালো মানুষের সংখ্যা কমে যাচ্ছে : ওবায়দুল কাদের

বাইডেনের বিশেষ দূতের সঙ্গে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের বৈঠক

একই ব্যক্তি যেন সরকার ও দলীয় প্রধান না থাকতে পারেন, সুপারিশ টিআইবির

দুপুর ১২টা পর্যন্ত ১৭ শতাংশ ভোট পড়েছে: ইসি সচিব

জনগণের উত্তাল তরঙ্গে আওয়ামী লীগ ভেসে যাবে: ফখরুল