মঙ্গলবার , ৯ জানুয়ারি ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

মির্জা ফখরুলের জামিন শুনানি পেছালো, আরও ৯ মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন ফখরুলের

প্রতিবেদক
Newsdesk
জানুয়ারি ৯, ২০২৪ ৩:৪৯ অপরাহ্ণ

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আরও ৯ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। মঙ্গলবার এজাহারে নাম থাকা ৯ মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদনের বিষয়ে শুনানি শেষে এ রায় দেন আদালত। তবে মামলাগুলোতে জামিন শুনানির দিন বুধবার ধার্য করেছেন বিচারক।

মঙ্গলবার দুপুরে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিনের আদালত এই আদেশ দেন।

এর আগে গত ৩১ ডিসেম্বর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরীর আদালত ফখরুলের জামিন শুনানির জন্য মঙ্গলবার (৯ জানুয়ারি) তারিখ ধার্য করেছিলেন।

মির্জা ফখরুলের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন সাংবাদিকদের জানান, তার বিরুদ্ধে মোট ১১টি মামলা রয়েছে। তার মধ্যে সম্প্রতি দুটি মামলায় গ্রেপ্তার দেখানোর আরও ৯টি মামলায় আজ গ্রেপ্তার দেখানো হলো।

আদালত সূত্র জানায়, মঙ্গলবার সকাল ১১টা ৪০ মিনিটের দিকে কারা কর্তৃপক্ষ ঢাকার কেরানীগঞ্জ কারাগার থেকে মির্জা ফখরুলকে আদালতে হাজির করেন। এরপর সংশ্লিষ্ট আদালতের হাজতখানায় রাখা হয়। বেলা সোয়া একটার দিকে তাকে আদালতের এজলাসে ওঠানো হয়।

গত বছরের ২৮ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে গুলশানের নিজ বাসা থেকে মির্জা ফখরুলকে আটক করে ঢাকা মহানগর পুলিশের ডিবি। এরপর তাকে হত্যা ও গাড়ি পোড়ানোর ঘটনায় পল্টন থানার মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

সর্বশেষ - আন্তর্জাতিক