রবিবার , ২৬ নভেম্বর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

তৃতীয়দিন আরও ১৭ জিম্মিকে মুক্তি দিল হামাস

প্রতিবেদক
Newsdesk
নভেম্বর ২৬, ২০২৩ ১১:৪৯ অপরাহ্ণ

ইসরাইলের সঙ্গে চার দিনের যুদ্ধবিরতির চুক্তি অনুযায়ী তৃতীয় দিনে আরও ১৭ জিম্মিকে মুক্তি দিয়েছে গাজা নিয়ন্ত্রণকারী ফিলিস্তিনি স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস।খবর: ইসরাইলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরাইলের।

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) বরাতে রোববার ইসরাইলি সংবাদমাধ্যমটি এক প্রতিবেদনে জানায়, জিম্মিদের রেডক্রসের হাতে তুলে দেওয়া হয়েছে। তাদের মধ্যে ইসরাইলি ১৩ জন ও বাকি চারজন বিদেশি নাগরিক।

বিবিসির খবরে জানানো হয়, ১৩ ইসরাইলি ও ৩ থাই এবং এক রাশিয়ানকে রেডক্রসের হাতে তুলে দেওয়ার কথা নিশ্চিত করেছে হামাস।

বিবিসি আরও জানায়, রোববার যেসব জিম্মিদের মুক্তি দেওয়া হয়েছে তাদের গাজার উত্তরাঞ্চল থেকে রেডক্রসের হাতে হস্তান্তর করা হয়েছে।আর গত দুই দিন যেসব জিম্মিকে মুক্তি দেওয়া হয়েছে তাদের গাজার দক্ষিণাঞ্চল থেকে রেডক্রসের হাতে হস্তান্তর করা হয়েছিল।

এদিকে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে জানায়, রোববার হামাস যে ১৭ জনকে মুক্তি দিয়েছে তাদের মধ্যে ৪ বছরের একটি শিশু রয়েছে।তার নাম আবিগালি ইদান।শিশুটি যুক্তরাষ্ট্র ও ইসরাইলের দ্বৈত নাগরিক।এই শিশুর মুক্তির মাধ্যমে হামাস ও ইসরাইলের মধ্যে যুদ্ধবিরতি শুরু হওয়ার পর প্রথমবার কোনো মার্কিন নাগরিক হামাসের কাছ থেকে মুক্তি পেল।

কাতারের মধ্যস্থতায় ইসরাইল-হামাস চার দিনের যুদ্ধবিরতির চুক্তি অনুযায়ী, হামাস ৫০ ইসরাইলি জিম্মিকে মুক্তি দেবে। অপরদিকে ইসরাইল তাদের কারাগার থেকে ১৫০ ফিলিস্তিনিকে ছেড়ে দেবে।

সর্বশেষ - আন্তর্জাতিক