শুক্রবার , ২৫ আগস্ট ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

রাজধানীতে আ.লীগ-বিএনপির কর্মসূচি, সতর্ক অবস্থানে পুলিশ

প্রতিবেদক
Newsdesk
আগস্ট ২৫, ২০২৩ ৫:৫৫ অপরাহ্ণ

রাজধানীতে ক্ষমতাসীনদের পদত্যাগের দাবিতে গণমিছিল কর্মসূচি করছে বিএনপি। একই সময়ে শান্তি সমাবেশ করছে ক্ষমতাসীন আওয়ামী লীগও। রাজধানীজুড়ে দেশের প্রধান দুই দলের কর্মসূচিকে কেন্দ্র করে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

শুক্রবার (২৫ আগস্ট) সরেজমিন দেখা গেছে, রাজধানীর নয়াপল্টন ও বঙ্গবন্ধু অ্যাভিনিউ এলাকায় পুলিশ সদস্যদের তৎপরতা বেশি। এই দুই এলাকায় ফুটপাত ছেড়ে রাস্তায় অবস্থান নিয়েছে পুলিশ সদস্যরা। কাউকে সন্দেহজনক মনে হলে তল্লাশিও করছে পুলিশ। সরকারিদল ও বিরোধীদলগুলোর পাল্টাপাল্টি কর্মসূচি থাকলে নিরাপত্তা বিঘ্নিত হতে পারে এমন কোনো গোয়েন্দা তথ্য নেই।

পুলিশ জানায়, যেহেতু বেশ কয়েকটি দলের রাজনৈতিক কর্মসূচি রয়েছে তাই দুপক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে যেন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে লক্ষ্যে বিপুল সংখ্যা পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

সরকারবিরোধী কর্মসূচিতে অংশ নিতে বেলা ১টা থেকে কালো পতাকা হাতে নিয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়াপল্টনে জড়ো হতে শুরু করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এ সময় তারা সরকারবিরোধী বিভিন্ন স্লোগানে কর্মসূচির প্রাঙ্গণ মুখর করে তুলেন। দলটির পক্ষ থেকে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে পৃথক দুটি স্থানে কালো পতাকা মিছিল বের করার কথা জানানো হয়। এর মধ্যে ঢাকা মহানগর উত্তর বিএনপি কালো পতাকা মিছিল করবে শ্যামলী লিংক রোড থেকে মোহাম্মদপুর বাস বাসস্ট্যান্ড পর্যন্ত আর মহানগর দক্ষিণ বিএনপি করবে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে দয়াগঞ্জ পর্যন্ত।

 

সর্বশেষ - আন্তর্জাতিক