বুধবার , ৩১ জানুয়ারি ২০২৪ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

রাজপথে ফ্রি স্টাইল কর্মসূচি সরকার মেনে নেবে না: ওবায়দুল কাদের

প্রতিবেদক
Newsdesk
জানুয়ারি ৩১, ২০২৪ ৩:৩৬ অপরাহ্ণ

অনুমতি না নিয়ে রাজপথে ফ্রি স্টাইল কর্মসূচি সরকার মেনে নেবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (৩১ জানুয়ারি) রাজধানী ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ হুঁশিয়ারি দেন।

এদিকে অনুমতি না নিয়ে বিএনপি ফ্রি স্টাইলে চলতে চাইলে আওয়ামী লীগ বসে থাকবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপির কালো পতাকা মিছিলই অবৈধ। পুলিশের অনুমতি নেয়নি তারা। বিএনপির কালো পতাকা মিছিলে জনগণের সমর্থন নেই।

বিএনপি যত অপকৌশলের আশ্রয় নিয়েছে তার সবই ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

দ্বাদশ জাতীয় সংসদে বিরোধী দলীয় নেতা জিএম কাদেরের সংসদের কার্যকারিতা নিয়ে বক্তব্য প্রসঙ্গে প্রশ্ন করা হলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, পার্লামেন্ট ফাংশনাল না হলে তিনি কেন এলেন? স্পিকারকে ধন্যবাদ জানাতে গিয়ে তিনি যা বলেছেন মনে হয় তুলকালাম কাণ্ড ঘটাবেন। নিয়ম লঙ্ঘন করে তিনি কথা বলেছেন। উনার কথা বলার যথেষ্ট সুযোগ ছিল সামনে।

কাদের বলেন, স্পিকারকে ধন্যবাদ জানানোর নামে ফ্লোর নিয়ে তিনি গতকাল যেসব কথা বলেছেন তা ঠিক হয়নি। সামনে আরো সময় ছিলো, তখন অনেক কথাই বলতে পারতেন।

‘তিনি শুরুটাই এমনভাবে করলেন যে, তুলকালাম কাণ্ড ঘটিয়ে ফেললেন, লম্বা একটা বক্তৃতা দিলেন। বিষয়টা হলো ধন্যবাদ জানানোর। এত লম্বা ভাষণের জন্য ওনাকে আহ্বান করা হয়নি। উনি নিয়ম লঙ্ঘন করে কথা বলেছেন,’ বলেন তিনি।

দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনের শুরুর দিন মঙ্গলবার বিরোধীদলীয় নেতা জিএম কাদের স্পিকারকে ধন্যবাদ জানানোর বক্তৃতায় বলেন, সংসদ সদস্যের সংখ্যার বিচারে বর্তমান সংসদে ভারসাম্য রক্ষা হয়নি।

তিনি বলেন, আসন সংখ্যার বিচারে এবার সংসদে শতকরা ৭৫ ভাগই সরকার দলের। স্বতন্ত্র ২১ ভাগ। তারাও প্রায় সরকার দলীয়। ৩-৪ ভাগ শুধু বিরোধী দলীয় সদস্য।

‘এ সংসদে সম্পূর্ণ জাতিকে খুঁজে পাওয়া কঠিন হবে। এ সংসদ কখনো নিখুঁতভাবে দায়িত্ব পালনে সক্ষম হবে না,’ মন্তব্য করেন জিএম কাদের।

সর্বশেষ - আন্তর্জাতিক