বৃহস্পতিবার , ১৮ জুলাই ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

রামপুরায় বিটিভি কার্যালয়ে হামলা-অগ্নিসংযোগ

প্রতিবেদক
Newsdesk
জুলাই ১৮, ২০২৪ ৬:৫৬ অপরাহ্ণ

বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ভবনে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। কয়েকশ আন্দোলনকারী গেট ভেঙে ভেতরে ঢুকে রাষ্ট্রায়ত্ত এই প্রতিষ্ঠানের কয়েকটি জায়গায় আগুন লাগিয়ে দেয়।

একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, বৃহস্পতিবার দুপুরের দিকে বিটিভির চার নম্বর গেট ভেঙে কয়েকশ আন্দোলনকারী ভিতরে ঢুকে পড়ে।

ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার শিহাব সরকার  বলেন, আমরা বিটিভি ভবনে অগ্নিসংযোগের খবর পেয়েছি। খবর পেয়ে আগুন নেভানোর জন্য আমাদের গাড়ি রওনা হয়। তবে গাড়ি বিটিভি পর্যন্ত যেতে পারেনি।

তিনি বলেন, রাস্তায় বিক্ষোভকারীরা প্রায় আধঘণ্টা আমাদের গাড়ি আটকে রাখে। বিটিভি ভেতরে বিভিন্ন জায়গায় আগুন দেওয়ার খবর পেয়েছি। গ্যারেজে আগুন লাগানো হয়েছে। কয়েকটি গাড়ি ও মোটর সাইকেলেও অগ্নিসংযোগের খবর পাওয়া গেছে।

তিনি বলেন, তবে কী পরিমাণ ক্ষতি হয়েছে সেটা এখনও জানা সম্ভব হয়নি। আমরা যেহেতু পারেনি সেজন্য ক্ষয়ক্ষতির পরিমাণ সঠিক বলতে পারছি না

btv1

বিটিভির পরিচালক (প্রশাসন) রুহুল আমিন একটি গণমাধ্যমকে বলেন, নিচ তলার গ্যারেজসহ বিভিন্ন রুমে আগুন দিয়েছে। আগুন এখনও জ্বলছে। পুলিজ, বিজিবি, ফায়ার সার্ভিস কেউ এখনও আসেনি। আমরা ভেতরে আটকা আছি। পরিস্থিতি খারাপ। তবে এখন পর্যন্ত গুরুত্বপূর্ণ অফিস ও আর্কাইভ নিরাপদ আছে। বাইরে শত শত বিক্ষোভকারী অবস্থান করছে।

বিটিভির ক্যানটিন, রিসিপশন ও গাড়িতে আগুন দিয়েছে কোটাবিরোধী আন্দোলনকারীরা।

সর্বশেষ - আন্তর্জাতিক