সোমবার , ১৬ অক্টোবর ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

শাপলা চত্বরের চেয়েও করুণ পরিণতি হবে বিএনপির: কাদের

প্রতিবেদক
Newsdesk
অক্টোবর ১৬, ২০২৩ ১০:৫০ অপরাহ্ণ

ঢাকা অবরোধ করতে এলে শাপলা চত্বরে হেফাজতের যে অবস্থা হয়েছিল বিএনপিকে তার চেয়েও করুণ পরিণতি বরণ করতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

২০১৩ সালের ৫ মে হেফাজতে ইসলামের ঢাকা অবরোধ কর্মসূচিতে শাপলা চত্বরের কথা স্মরণ করিয়ে তিনি বলেন, শাপলা চত্বরে থেকে কী হলো শেষ রাতে? পালিয়ে গেলো না? আমি বলতে চাই না, আরও করুণ পরিণতি হবে বিএনপির। শেখ হাসিনা মাথা নত করেন না, আল্লাহ ছাড়া কাউকে ভয় করেন না। বিএনপির পরিণতি শাপলা চত্বরের চেয়েও খারাপ হবে।

এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আমরাও প্রস্তুত। আমরাও প্রস্তুত আছি। অবরোধ করলে বিএনপি অবরোধ হয়ে যাবে। বিএনপিকে অবরোধ করা হবে।

তিনি আরও বলেন, মির্জা ফখরুল হাওয়া থেকে পাওয়া আজগুবি খবর ছড়াচ্ছেন, তাদের প্রতি নাকি পশ্চিমা বিশ্বের সমর্থন আছে। তাদের নাকি সাহস যোগাচ্ছে। অথচ সত্য-মিথ্যা আমরা কেউ জানি না। পশ্চিমারা বলেছে, নির্বাচনে তারা কোনো দলকে সমর্থন করে না। মির্জা ফখরুল আর কতো মিথ্যা বলবেন। গতবার টাকার বস্তা নিয়ে আন্দোলন করেছিলেন, সেই আন্দোলন সফল হয়নি। আন্দোলন গোলাপবাগ মাঠের গর্তে চলে গেছে।

কাদের বলেন, এখন চলে কোয়ার্টার ফাইনাল খেলা। আগামী মাসে সেমি ফাইনাল আর জানুয়ারি মাসে হবে ফাইনাল খেলা। খেলা হবে ভোট চোরদের বিরুদ্ধে, হাওয়া ভবনের বিরুদ্ধে, লুটপাট ও অর্থপাচারকারীদের বিরুদ্ধে।

যুব নেতারা ঘোষণা দেন নির্বাচন পর্যন্ত রাজপথ হবে আওয়ামী লীগের। রাজপথে থেকেই বিএনপি জামায়াতকে প্রতিহত করার ঘোষণা দেন তারা।

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, যখন আমাদের সনাতন ধর্মাবলম্বী ভোটারদের গ্রামের পর গ্রাম জ্বালিয়ে দিয়ে তাদের উৎখাত করেছিলো- তখন কী এই মানবিক মূল্যবোধের ধারক ও বাহকরা প্রশ্ন তুলেছিলো?

যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, আগামী নির্বাচন শেখ হাসিনার নেতৃত্বেই হবে।

নেতারা বলেন, আন্দোলনে ব্যর্থ হয়ে তারেক রহমানের পরিকল্পনায় খালেদা জিয়াকে বিষক্রিয়ায় হত্যা করে সরকারের ঘাড়ে দোষ চাপাতে ছক কষছে বিএনপি।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, হয়তো- তারা পরিকল্পনার ছক আঁকছে যে, খালেদা জিয়াকে হত্যা করে দেশে একটি অরাজকতার পরিবেশ তৈরি করবে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, মির্জা ফখরুলরা আওয়ামী লীগের কিছু করতে পারবে না।

সর্বশেষ - আন্তর্জাতিক