মঙ্গলবার , ৬ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

শেখ হাসিনার পদত্যাগে লন্ডনে হাজারো প্রবাসী বাংলাদেশি বিজয়োল্লাস

প্রতিবেদক
Newsdesk
আগস্ট ৬, ২০২৪ ১:৪৪ অপরাহ্ণ

শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ছাড়ার সংবাদে লন্ডনের আলতাব আলী পার্কে বিজয়োৎসবে শামিল হয়েছেন হাজারো প্রবাসী বাংলাদেশি। সোমবার বিভিন্ন শ্রেণি পেশার নারী, পুরুষের পদচারণায় মুখর হয়ে উঠে এ পার্কের শহীদ মিনার প্রাঙ্গণ।

সরেজমিনে দেখা যায়, পার্শ্ববর্তী হোয়াইট চ্যাপেল মার্কেটের সব মিষ্টির দোকানের মিষ্টি বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শেষ হয়ে যায়। উপস্থিত সবাই একে অন্যকে মিষ্টিমুখ করান। দেশের গান আর প্রতিবাদী গানে মুখরিত হয়ে ওঠে পুরো পার্ক প্রাঙ্গণ।

বিজয়োল্লাসে যোগ দিতে আশফাকুর রহমান শাওন নামের এক প্রবাসী এসেছেন ১০০ মাইল দূরের শহর গ্লোস্টার থেকে। তিনি প্রথম আলোকে বলেন, বাংলাদেশের ছাত্র-জনতা প্রমাণ করেছে কোনো স্বৈরশাসক অবৈধ ভাবে, জোর করে চিরদিন ক্ষমতায় ঠিকে থাকতে পারে না। এই বিজয় বাংলাদেশের সব শ্রেণি-পেশার মানুষের।

মনিকা পারভীন বলেন, ছাত্র-জনতার অভ্যুত্থানের মাধ্যমে ভোটারবিহীন স্বৈরাচারের বিদায় হলো। আগামীর বাংলাদেশ হবে তারুণ্যের বাংলাদেশ।

সান্ডারল্যান্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহ ফাইরুজ ফাইজা বলেন, ছাত্র-জনতার এই গণ-অভ্যুত্থানের মাধ্যমে ভবিষ্যতে আর কেউ বলতে পারবে না এই দেশ কারও বাপের কিংবা কারও স্বামীর। আগামীর বাংলাদেশে কোনো বৈষম্য থাকবে না, বাংলাদেশে মানুষের সমানাধিকার নিশ্চিত করতে হবে।

সর্বশেষ - আন্তর্জাতিক